সুন্দরবনের ল্যাবরেটরি বানিয়ে চলত বেআইনি বাজি তৈরির কাজ, পুলিশি হানায় আটক ৯ জন

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ক্যানিং  :: রবিবার ২১,জুলাই :: সুন্দরবনের রীতিমতন ল্যাবরেটরি বানিয়ে চলত বেআইনি বাজি তৈরীর কাজ ।কার্যত চোখ ধাঁধানো বড় কারখানা তৈরি করে রীতি মতন কর্মী নিয়োগ করে চলত বাজি তৈরির কাজ। অবশেষে পুলিশ হানায় উদ্ধার বাজি তৈরির সরঞ্জাম ও বিভিন্ন রাসায়নিক।

এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার পিয়ালির মোল্লা পাড়া এলাকাতে। স্থানীয় সূত্রে জানা যায় শুক্রবার বিকেল বেলা, ক্যানিংয়ের এসডিপিও রামকুমার মন্ডলের নেতৃত্বে ঘুটিয়ারি শরীফ ফাঁড়ির বিশাল পুলিশ বাহিনী হানা দেয় দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং ১ নম্বর ব্লকের পিয়ালী এলাকার মোল্লা পাড়াতে।

মোল্লা পাড়া এলাকায় পুলিশি অভিযান চালিয়ে উদ্ধার হয় কয়েকশো কেজি বারুদ কেমিক্যাল সহ একাধিক বাজি তৈরি করার সরঞ্জাম। এই ঘটনায় ইতিমধ্যেই নয় জনকে আটক করেছে পুলিশ। এই বিষয়ে ক্যানিংয়ের এসডিপিও রামকুমার মন্ডল বলেন,একেবারে গুছিয়ে নিয়েই কারখানা শুরু করেছিল দুষ্কৃতীরা। যার প্রমাণ এই ল্যাবরেটরি।

যেখানে নানারকম বিস্ফোরকের পরীক্ষা করে তারপর তার ব্যবহার হত। আমাদের খবর অনুযায়ী কারখানাটি দিন সাতেক হল শুরু হয়েছিল।ল্যাবরেটরি থেকে প্রাপ্ত নমুনা পরীক্ষার জন্য সেগুলি বিশেষজ্ঞদের কাছে পাঠাবে পুলিশ।প্রায় এক বিঘা জমির ওপর এই কারখানাটি সদ্য গড়ে উঠেছিল।

স্থানীয় একটি সূত্র জানায় কারখানার দরজা সবসময় বন্ধ থাকত। ফলে ভেতরে কী হচ্ছে না হচ্ছে তার কিছুই জানা যেত না।‌ সন্দেহ হওয়ায় তাঁরা আমাদের কাছে জানালে এদিন অভিযান চালিয়ে এই বাজি কারখানার সন্ধান পাই। ইতিমধ্যেই ৯ জনকে আটক করা হয়েছে। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে এই কারখানার তৈরি বাজি জেলার কোন কোন প্রান্তে ছড়িয়ে যায় তা জানার চেষ্টা চালানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 18 =