সুভাষচন্দ্রের পৈত্রিক ভিটে কোদালিয়াতে সারাদিন ধরেই নানান অনুষ্ঠানের মাধ্যমে ১২৭ তম জন্মদিন উদযাপন

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবা :: সোনারপুর :: মঙ্গলবার ২৩,জানুয়ারি :: বাঙালির রন্ধে গন্ধে নেতাজির জন্য আবেগ আজও আমিল। দেশের পরাক্রমী নায়ক নেতাজির ১২৭ তম জন্মদিন পালন করা হচ্ছে গোটা দেশ জুড়ে। নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম ভিটে দক্ষিণ ২৪ পরগনার কোদালিয়াতেও সারম্বরে পালন করা হচ্ছে আজকের এই দিনটি।

জন্মভিটে কোদালিয়া । দক্ষিণ শহরতলির সোনারপুর ষ্টেশনের পরবর্তী ষ্টেশন সুভাষগ্রাম । সেখান থেকে রিকশা, অটো করে দু কিলোমিটার পথ গেলেই সুভাষচন্দ্রের পৈত্রিক ভিটে কোদালিয়া। সকাল থেকে নেতাজির পৈতৃক ভিটে কোদালিয়াতে ভিড় জমিয়েছে এলাকার মানুষজনেরা।সকাল ৯টায় নেতাজী কৃষ্টি সংসদের পক্ষ থেকে নেতাজীর বাড়িতে পতাকা উত্তোলন করা হয়।

এলাকায় আজ সারাদিন ধরেই নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। নেতাজীর জন্মসময় দুপুর ১২.১৫ মিনিট নাগাদ শঙখধ্বনি বাজাবেন এলাকার মহিলারা। এভাবেই এই মহাপুরুষকে শ্রদ্ধা জানানো হবে।

আজ সকাল থেকেই বহু মানুষ ভিড় জমিয়েছেন তাঁর কোদালিয়ার বাড়িতে। নেতাজীর ব্যবহৃত জিনিস, তাঁর ঘর দর্শনার্থীদের জন্য খোলা থাকবে সন্ধ্যে পর্যন্ত। ইতিমধ্যেই বহু মানুষ সেখানে গিয়ে সেই সব অতি মুল্যবান জিনিষ বা স্মারক চাক্ষুষ করে আসছেন। অনেককেই দেখা যাচ্ছে সেলফি তুলতে। আজও দুপুর ১২:১৫ মিনিট নাগাদ সাইরেন ও শঙ্খধ্বনি দিয়ে আজও পালন করা হয় নেতাজির জন্মদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + four =