সুরধ্বনি নদীতে শুরু হচ্ছে সংস্কারের কাজ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: শান্তিপুর :: সোমবার ২১,আগস্ট :: সুরধ্বনি নদীর তীরে তপস্যায় বসে ছিলেন শ্রী অদ্বৈত আচার্য। এবার সেই সুরধ্বনি নদীতে শুরু হচ্ছে সংস্কারের কাজ। প্রাথমিকভাবে ৫০ লক্ষ টাকা ব্যয় শুরু হবে সংস্কার। এদিন সংস্কারের কাজ উদ্বোধন করলেন নদীয়ার শান্তিপুরের তৃণমূল বিধায়ক ব্রজ কিশোর গোস্বামী।

নদীয়ার শান্তিপুরের উপর দিয়ে বয়ে গেছে সুরধনী নদী। মিশেছে গঙ্গা নদীতে। অতীত আছে এই সুরধ্বনি নদী বেয়ে শান্তিপুরের একটি গাছ তলায় তপস্যায় বসে ছিলেন অদ্বৈত আচার্য। সেই কারণে শান্তিপুরের বাবলাই অদ্বৈত আচার্য নামে অদ্বৈত পাঠ মন্দির স্থাপিত হয়।

শুধুমাত্র দেশ নয় বহু বিদেশের ভক্তরাও দর্শন করতে আসে এই মন্দির। এবার সেই স্মৃতি বিজড়িত সুরধনী নদী সংস্কারে খুশি এলাকাবাসী। সংস্কারের ক্ষেত্রে তবে কিছু সমস্যার কথা তুলে ধরেন বিধায়ক ব্রজ কিশোর গোস্বামী।

তিনি বলেন আমরা এই নদী সংস্কার নিয়ে রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিকের সঙ্গে দীর্ঘ বার আলোচনা করেছি । কিন্তু বর্তমানে এই সুরধ্বনি নদীতে অনেকটা উঁচু হয়ে যাওয়ার কারণে বহু চাষী চাষ আবাদ করেন।

সেইসব চাষীদের জন্য অন্য কোন ব্যবস্থা না করে সংস্কারের কাজে হাত লাগানোর সমস্যা হচ্ছে। সেই কারণে মূলত অদ্বৈত পাঠের তীরবর্তী এলাকার প্রাথমিকভাবে নদী সংস্কারের কাজ শুরু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 12 =