সেঞ্চুরিয়ানের হারার ট্রাডিশন যথারীতি বজায় ভারতের, দক্ষিণ আফ্রিকার কাছে ইনিংসে হার

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: স্পোর্টস ডেস্ক :: শুক্রবার ২৯,ডিসেম্বর ::   সেঞ্চুরিয়ানের হারার ট্রাডিশন বজায় থাকলো ভারতের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে গো হারা হারল ভারত। প্রথম ইনিংসে কিছুটা প্রতিরোধ করে তুললেও দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার শক্তিশালী পেস বোলিং এর বিপক্ষে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইন আপ।

মাত্র ১৩১ রানে অলআউট হয়ে যায় ভারতের দ্বিতীয় ইনিংস । একমাত্র কুম্ভ হয়ে লড়লেন বিরাট কোহলি তিনি করলেন ব্যক্তিগত ৭৬ রান। ভারত এই ম্যাচ এক ইনিংস ও ৩২ রানে হেরে গেল দক্ষিণ আফ্রিকার কাছে।

বিদেশের মাটিতে আবারো ভারতের কঙ্কালসার ব্যাটিং এর চিত্র এদিন প্রকাশ পেল । ঘরের মাঠে আইপিএলে বড় বড় ছয় মারা ব্যাটসম্যানরা আজ দক্ষিণ আফ্রিকার শক্তিশালী বোলিং লাইন অ্যাপ এর কাছে একেবারে নুইয়ে পড়ে। ভারতের ব্যাটিং স্কোরকার্ড দেখে মনে হচ্ছিল কোন মোবাইলের ফোন নমবর। তাসের ঘরের মতো ভেঙে পড়ে আইপিএল খ্যাত ভারতের শ্রেষ্ঠ ব্যাটিং লাইন আপ।

এই ব্যাটসম্যান গুলোই আইপিএলে বিশাল বিশাল ছক্কা হাকায়। কিন্তু বিদেশে গিয়ে সেই পুরনো রীতি পরিবর্তন করতে পারল না ভারতীয় ব্যাটসম্যানরা। বিপক্ষের সামনে অসহায় আত্মসমর্পণ । বাইরে বেরিয়ে এলো ভারতের ব্যাটিংয়ের নড়বড়ে অবস্থা। বলার মধ্যে একমাত্র জ্বলজ্বল করছে বিরাট, তার ৮২ বলে ৭৬ রানের ঝকঝকে ইনিংস না হলে ভারত ১০০ রানের গন্ডিও পার করতে পারত না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two − 2 =