সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে বড় জয় বাংলার, অধিনায়কোচিত অপরাজিত অর্ধশতরান সুদীপের

স্পোর্টস ডেস্ক :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: জয় দিয়েই সৈয়দ মুস্তাক আলি টি ২০ অভিযান শুরু করল বাংলা। আজ গুয়াহাটির বর্ষাপাড়ায় এসিএ স্টেডিয়ামে ছত্তিশগড়কে সাত উইকেটে হারিয়ে। অধিনায়কোচিত অর্ধশতরান করে অপরাজিত থাকেন সুদীপ চট্টোপাধ্যায়। গ্রুপ বি-র দ্বিতীয় ম্যাচে কাল বাংলার প্রতিপক্ষ বরোদা। এরপর শনিবার মুম্বই, সোমবার সার্ভিসেস ও মঙ্গলবার কর্নাটকের বিরুদ্ধে ম্যাচ রয়েছে বাংলার।

এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলা। ছত্তিশগড়ের প্রথম উইকেট পড়ে ৪.১ ওভারে ৩২ রানের মাথায়। সেখান থেকে ১১.৫ ওভারে স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৫১। এরপর অবস্থা কিছুটা সামাল দেন ওপেনার অখিল হেরওয়াদকর ও অজয় মণ্ডল। শেষ ওভারে দুজনেই আউট হন মুকেশ কুমারের বলে। ৬টি চার ও ২টি ছয়ের সাহায্যে ৬০ বলে ৭৩ রান করে ইনিংসের শেষ বলে ফেরেন অখিল। অজয় করেন ২৪ বলে ২৫। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১১৮ রান তোলে ছত্তিশগড়।

বাংলার হয়ে ওপেন করতে নামেন অভিষেক দাস ও অধিনায়ক সুদীপ চট্টোপাধ্যায়। ৩.১ ওভারে ২২ রানে বাংলার ওপেনিং জুটি ভাঙে। অভিষেক ১৩ বলে ১৭ রান করে আউট হন। ষষ্ঠ ওভারের শেষ বলে আউট হন করণ লাল, ১০ বলে ১১ রান করেন তিনি। ঋদ্ধিমান সাহা ব্য়াট করতে নেমেছিলেন চার নম্বরে। চারটি চারের সাহায্যে ২২ বলে ২৪ রান করে আউট হন ঋদ্ধি।

১৩.৫ ওভারে বাংলা ৯৬ রানের মাথায় তৃতীয় উইকেট হারায়। ঋদ্ধি ও সুদীপের জুটিতে ওঠে ৫০ রান। এরপর তিন ওভার বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলা। পাঁচটি চারের সাহায্যে ৪৬ বলে ৫১ রানে অপরাজিত থাকেন সুদীপ। ১১ বলে ১২ রান করে অপরাজিত থাকেন কাইফ আহমেদ। রবি কিরণ দুটি ও বীরপ্রতাপ সিং একটি উইকেট দখল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *