সোনা পাচারকারী সহ গ্রেপ্তার দুই – উদ্ধার নগদ ২১ লক্ষ্ ও তিনটি সোনার বিস্কুট

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মুর্শিদাবাদ :: বৃহস্পতিবার ৭,সেপ্টেম্বর :: সোমবার বিকেলে সোর্স মারফত ভগবানগোলা থানার পুলিসের কাছে খবর আসে দাঁড়ারকান্দি এলাকায় প্রচুর পরিমাণে সোনার বিস্কুট হাতবদল হবে। খবর অনুযায়ী পুলিস ওই এলাকার বটতলায় অভিযান চালিয়ে সুরজকে প্রথমে আটক করে।

তার কাছে থাকা একটি ব্যাগ থেকে নগদ ২১ লক্ষ টাকা উদ্ধার হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিস জানতে পারে, বাংলাদেশ থেকে সীমান্ত পেরিয়ে চোরাই কারবারিদের হাত ঘুরে তিনটি সোনার বিস্কুট তার কাছে আসে। সে ওই তিনটি সোনার বিস্কুট ২১ লক্ষ টাকায় বেলডাঙার রামেশ্বরপুরের সোনার কারবারি সফিউল্লা শেখকে বিক্রি করে দিয়েছে।

সোনার বিস্কুট বিক্রির ২১ লক্ষ টাকা ব্যাগের মধ্যে ছিল। এরপরই তাকে গ্রেপ্তার করা হয়। পুলিস জানিয়েছে, সুরজদের আগে সোনার কারবার ছিল। তবে বেশ কয়েক বছর আগে তা বন্ধ হয়ে যায়। বিগত কয়েক বছর ধরে সীমান্তের সোনা পাচারকারীদের থেকে সোনা কিনে জেলার বিভিন্ন এলাকায় ব্যবসায়ীদের বিক্রি করত সে।

ভগবানগোলার এসডিপিও সামির আহমেদ বলেন, সুরজকে জিজ্ঞাসাবাদ করে বেলডাঙার রামেশ্বরপুরের ওই স্বর্ণ ব্যবসায়ীর নাম উঠে আসে। মঙ্গলবার বিকেলে তাকে তিনটি সোনার বিস্কুট সহ গ্রেপ্তার করা হয়। সফিউল্লা মূলত বাংলাদেশ থেকে চোরাই পথে এদেশে আসা সোনা কম দামে কিনে গয়না বানাত। সেই গয়নাই দোকানে বিক্রি করত। তবে এই চক্রের সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কি না জানতে ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 10 =