সোমবার রাস উৎসব তার আগেই, রবিবার রাত থেকে জমজমাট হয়ে ওঠে দাঁইহাট শহর।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: দাঁইহাট :: সোমবার ২৭,নভেম্বর ::  সোমবার রাস উৎসব তার আগেই, রবিবার রাত থেকে জমজমাট হয়ে ওঠে দাঁইহাট শহর। বাংলার লোক উৎসব পূর্ব বর্ধমান জেলার দাঁইহাটের রাস উৎসব। এই রাস উৎসব শতাব্দী প্রাচীন।‌ রাসের শোভাযাত্রা দেখতে হাজার হাজার মানুষ ভিড় জমায় দাঁইহাট শহরে। আগে দাঁইহাটে পটেরপুজো হতো‌।
পটের পুজোর পরবর্তিতে প্রতিমার পুজো হয়। এই রাস উৎসবকে কেন্দ্র করে বিভিন্ন ক্লাবে থিমের পুজো হয়। দাঁইহাটের নবারুণ সংঘ ও টাইগার ক্লাবের পুজো উদ্বোধন করলেন দাঁইহাট ব্লাড ডোনার এসোসিয়েশনের সভাপতি জয়দেব দত্ত। নবারুণ সংঘের প্যান্ডেল করা হয়েছে কাঠের পুতুল কুলো দিয়ে। ঠাকুর হলো কালি। এই সংঘের পক্ষ থেকে একটি পত্রিকা উদ্বোধন করা হয়।
টাইগার ক্লাবে মা শেরাবালী পূজা করা হয়। এইবার ক্লাবের পূজা ৩১বছরে পরলো। পুজো উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত হয়েছিল প্রতিবন্ধী ছাত্র সহ দাঁইহাট ব্লাড ডোনার এসোসিয়েশনের সদস্য এবং ক্লাবের সদস্যরা। এইদিন দাঁইহাটের বৌদ্ধ সংঘের পুজো উদ্বোধন করলেন কাটোয়ার এসডিপিও কৌশিক বসাক।
উপস্থিত ছিলেন কাটোয়া থানার আইসি তীর্থেন্দু গাঙ্গুলি,দাঁইহাট পৌরসভার চেয়ারম্যান প্রদীপ কুমার রায়,দাঁইহাট ব্লাড ডোনার এসোসিয়েশনের সভাপতি জয়দেব দত্ত,দাঁইহাট পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ লাল্টু পান্ডে সহ অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 5 =