সোশাল মিডিয়ায় প্রলোভন দেখিয়ে নকল সোনার মুর্তি বিক্রি করার প্রতারণা চক্রের হদিস কুলতলীতে।নাটকীয় কায়দায় আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার এই চক্রের মুল পান্ডা।

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: কুলতলি :: বৃহস্পতিবার ৩১,আগস্ট :: সোশাল মিডিয়ায় প্রলোভন দেখিয়ে নকল সোনার মুর্তি বিক্রি করার প্রতারণা চক্রের হদিস কুলতলীতে। নাটকীয় কায়দায় আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার এই চক্রের মুল পান্ডা। সাগরেদরা পালিয়ে গেলেও তাদের সন্ধানে তল্লাশি শুরু করেছে পুলিশ।

পুলিশ সুত্রে জানা গিয়েছে ২০২১ সালের আগে এই ধরণের প্রতারণা চক্রের বাড়বাড়ন্ত দেখা দিয়েছিল সুন্দরবন এলাকায়। তখন পুলিশি অভিযান চালিয়ে এই চক্রে জড়িত মোট ২৮ জনকে গ্রেফতার করে পুলিশ । তারপর এই প্রতারণা চক্র কিছুদিন বন্ধ থাকলেও সম্প্রতি ফের মাথাচাড়া দিয়ে উঠেছে। অনেকেই প্রতারিত হয়েছেন ইতিমধ্যেই ।

এই বিষয়ে কুলতলী থানায় একাধিক অভিযোগও দায়ের হয় । এই প্রতারণা চক্রকে ধরতে পুলিশ একটি ফাঁদ তৈরি করে । কাস্টমার সেজে মূর্তি কেনার প্রস্তাব দেওয়া হয়। সেই প্রস্তাব অনুযায়ী জামতলা মোড়ে দেখা করার সময় স্থির হয়। আগে থেকেই ওই এলাকায় নির্দিষ্ট সময়ে সাদা পোশাকে মোতায়েন ছিল পুলিশ। এরপর হঠাৎ করেই আবার জায়গা পরিবর্তন করার কথা বলা হয় ।

জালাবেড়িয়া মোড়ে দেখা করার কথা বলা হয়। গ্রাহকবেশী পুলিশ জালাবেড়িয়া বাজারে পৌঁছালে সাদা পোশাকে পুলিশও পৌঁছে যায় ওই এলাকায় । পুলিশের অস্তিত্ব টের পেয়ে  পালানোর ছক কষে দুষ্কৃতি দলটি । বাইকে ধাওয়া করে  তালিমুল নামে চক্রের মুল পান্ডাকে ধরে ফেলে পুলিশ ।

যদিও দলের অন্যরা পালিয়ে যায় । ধৃতের কাছ থেকে উদ্ধার হয় একটি পাইপগান সহ কার্তুজ , একটি বাইক ও দুটি মোবাইল ফোন। ধৃতকে বৃহস্পতিবার বারুইপুর আদালতে পেশ করা হয় । জিজ্ঞাসাবাদের জন্য আদালতে তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদনও জানায় পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × one =