স্কুলের সামনে এক হাঁটু জল , জীবনের ঝুঁকি নিয়ে স্কুলে যাচ্ছে কচিকাঁচারা

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: কুলপি :: বৃহস্পতিবার ২৯,আগস্ট :: স্কুলের সামনেই এক হাঁটু করে জল আর সেই এক হাঁটু জল পেরিয়ে যেতে হচ্ছে শিশুদের। এটি মাঠ নাকি পুকুর বোঝার উপায় নেই। ছবিটা দক্ষিণ ২৪ পরগনার কুলপি বিধানসভার রামকৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েতের মেনাপুর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়।

বৃষ্টি হলেই স্কুলের সামনের মাঠে জমে যায় এক হাঁটু করে জল আর সেই জল পেরিয়ে কখনো বা বাবা-মায়ের কোলে চেপে আবার কখনো বা নিজেদেরই প্রাণ হাতে করে নিয়ে স্কুলে যেতে হয় কচিকাচাদের।

কুলপি বিধানসভার মেনাপুর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় ছাত্রছাত্রী সংখ্যা ২০০ থেকে ২৫০ আড়াইশো জন প্রতিদিনই এই ভাবেই জমা জল পেরিয়ে আসতে হয় তাদের স্কুলে। কখনো বা সেই জমা জলে আবার চরে হাঁস আবার কখনো বা বিষাক্ত সাপও ঘুরে বেড়ায়।

আর এ নিয়ে অভিভাবকেরা বারেবারে স্কুল কর্তৃপক্ষকে জানিয়েও কোন সূরাহা মেলেনি। তবে স্কুল কর্তৃপক্ষের দাবি স্কুলের সামনেই একটি রাস্তা দীর্ঘদিন ধরে ভেঙে পড়ে রয়েছে অন্যদিকে স্কুলের পাশেই রয়েছে একটি বড় পুকুর তারও গার্ডোয়াল ভাঙ্গা ফলে অল্পবৃষ্টিতেই হাঁটু সমান জল জমে যায় এই স্কুলের সামনে।

এই বিষয় নিয়ে স্থানীয় বিডিও পঞ্চায়েত থেকে শুরু করে স্কুলের অবর বিদ্যালয় পরিদর্শক কে জানানোর পরেও কোন লাভ হয়নি এমনকি শিক্ষকদেরও দাবি যে কোন মুহূর্তেই স্কুলটিও ভেঙে পড়তে পারে। যে কোনো মুহূর্তে ঘটতে পারে বড়সড়ো কোন দুর্ঘটনা এমনকি প্রাণহানির আশঙ্কাও রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 3 =