স্বনির্ভর গোষ্ঠীর ক্লাসটার কমিটির সভানেত্রী এবং সম্পাদিকার বিরুদ্ধে কোটি টাকা তছরূপের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: শান্তিপুর :: শুক্রবার ৩০,আগস্ট :: স্বনির্ভর গোষ্ঠীর ক্লাসটার কমিটির সভানেত্রী এবং সম্পাদিকার বিরুদ্ধে কোটি টাকা তছরূপের অভিযোগ তুলে তাদের পদত্যাগ এবং নতুন ক্লাসটার গঠনের দাবিতে নদিয়ার ফুলিয়া বিডিও অফিস ঘেরাও করে বিক্ষোভে সামিল হলেন পাঁচ শতাধিক স্বনির্ভর গোষ্ঠীর মহিলা ।

অভিযোগ নদীয়ার শান্তিপুর ব্লকের হরিপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত স্বনির্ভর গোষ্ঠীর ক্লাসটার কমিটির সভানেত্রী এবং সম্পাদিকার বিরুদ্ধে একাধিক সরকারি প্রকল্প গোষ্ঠীর মহিলাদের না দিয়ে অন্যান্য জায়গায় বিদ্যালয়ের পোশাক তৈরির বরাত পেয়েও গোষ্ঠীর মহিলাদের সেই কাজ না দিয়ে অন্য জায়গায় কম মুজুরীতে তৈরী করে ।

বাকি টাকা আত্মসাত করা এবং সাদা কাগজে মহিলাদের সই করিয়ে একাধিক সরকারি প্রকল্পের টাকা আত্মসাত করে সভানেত্রী এবং সম্পাদিকা। তাঁদের দাবি এই ক্লাসটার বোর্ড ভেঙে দিয়ে ভোট করিয়ে নতুন ক্লাসটার গঠন করুক বিডিও।

যদিও এই বিষয়ে সমষ্টি উন্নয়ন আধিকারিক সন্দীপ ঘোষ জানান, ঘটনাটি তিনি প্রথম যখন জানতে পারেন তারপরই তদন্ত শুরু করেন এবং সেখানে আর্থিক তছরুপের একটি বিষয় সামনে এসেছে, তারপরেই তিনি সেই তথ্য জেলা প্রশাসনিক দপ্তরে পাঠিয়েছেন এবং তার তদন্ত প্রক্রিয়া ইতিমধ্যে চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 11 =