স্বরস্বতী , পুজোর দিনে স্কুল এসে গেট থেকেই ফিরে যেতে হচ্ছে পড়ুয়াদের।গেটে ঝুলছে তালা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: বৃহস্পতিবার ১৫,ফেব্রুয়ারি :: বিদ্যার দেবী বাগদেবী। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীরা এবং শিক্ষক শিক্ষিকারা উৎসাহ উদ্দীপনের মধ্যে দিয়ে করেন বাগ দেবীর আরাধনা। কিন্তু, পুজোর দিনে স্কুল এসে গেট থেকেই ফিরে যেতে হচ্ছে পড়ুয়াদের।গেটে ঝুলছে তালা মন খারাপ পড়ুয়াদের।

এমনই ঘটনা ঘটলো বুধবার বর্ধমান দু’নম্বর ব্লকের বৈকুন্ঠপুর-২ গ্রাম পঞ্চায়েতের গোপালনগর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে। ৩৫বছর ধরে পুজো হয়ে আসলেও এবছর হঠাৎ করেই বন্ধ হয়ে গেলো বিদ‍্যালয়ে স্বরস্বতী পুজো।যদি এবিষয়ে পড়ুয়াদের অভিভাবকদের সঙ্গে কথা বলা হলে তারা জানান, বিদ্যালয়ে বিদ্যার দেবীর আরাধনা হবে এটাই স্বাভাবিক কিন্তু তা যদি না হয় তাহলে বিদ্যালয় কেন আসবেন ছাত্র-ছাত্রীরা।

আজ সকাল থেকে দেখছি বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী এসে ফিরে যাচ্ছে,আমাদের কিছু জানায়নি হঠাৎ করেই দেখছি পুজো বন্ধ।শুধু তাই নয়, মিড ডে মিল নিয়েও রয়েছে এই বিদ্যালয়ের বিরুদ্ধে একাধিক অভিযোগ ।অবিভাবকরা জানান মিডডে মিলে একই খাবার দিয়ে যাচ্ছে রোজ ।

এ বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত শিক্ষিকা সুদেষ্ণা রায় বসাকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা বিদ্যালয় ৩ জন শিক্ষিকা তার মধ্যে একজনের মেয়ের উচ্চ মাধ্যমিক পরীক্ষার তার জন্য তিনি ছুটি নিয়েছে। আর আমার শাশুড়ি মারা যাওয়ায় আমি পুজোয় কোনোভাবে হাত দিতে পারছি না।

এ বিষয়ে অভিভাবকদেরকে জানানো হয়েছিল যে এ বছর বিদ্যালয়ে আমি পুজোতে থাকতে পারছি না তাই পুজো বন্ধ থাকবে। তখন অভিভাবকরা জানান একটা বছর বাদ , পুজোতো আবার হবে। কোন অসুবিধা নেই। এই বিদ্যালয়ে সরস্বতী পূজা না হওয়ায় স্বাভাবিকভাবেই স্কুল পড়ুয়াদের মন খারাপ। স্কুলে এসে ফিরে যেতে হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =