স্বাধীনতার ৭৫ বছর পরেও পাকা রাস্তা হয়নি মালদহের কিছু অংশে – ক্ষুব্ধ এলাকার মানুষ

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: ২রা,মে :: স্বাধীনতার ৭৫ বছর পরেও পাকা রাস্তা হয়নি মালদহের হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ঝিকোডাঙা গ্রামে। লাল মাটির রাস্তা, খানা খন্দে ভরা। দীর্ঘ দুই দশক সংস্কারের অভাবে কার্যত বেহাল দশা।পারো থেকে ঝিকোডাঙা পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তা।গ্রামের মূল প্রবেশ পথ।

পার্শ্ববর্তী ২০ থেকে ২৫ টি গ্রামের ৫ থেকে ৬ হাজার মানুষ দৈনন্দিন যাতায়াত করে এই রাস্তা দিয়ে।যানবাহন তো বটেই বৃষ্টি হলে মানুষের চলাচলের পক্ষেও অযোগ্য। হাসপাতাল যাওয়ার ৩ কিলোমিটার দূরত্বের রাস্তা ঘুরে যেতে হচ্ছে ৮ কিলোমিটার। আগুন লাগলে গ্রামে আসতে পারছে না দমকলের গাড়ি।

এদিকে কিছু দিন আগেই পথশ্রী প্রকল্পের আওতায় রাজ্যের কয়েক হাজার বেহাল রাস্তা সংস্কারের কাজ শুরু হয়েছে। কিন্তু তাতেও ভাগ্যের শিকে ছেড়েনি ঝিকোডাঙা গ্রামের রাস্তার। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং অভিষেক ব্যানার্জীর জেলা সফরের আগেই এবার রাস্তার দাবিতে সরব এলাকাবাসী। দ্রুত রাস্তার কাজ না হলে ভোট বয়কটের হুঁশিয়ারি।

এদিকে তৃণমূলের দাবি কংগ্রেসের পঞ্চায়েত হওয়ায় সেখানে উন্নয়ন হয়নি।যদিও পঞ্চায়েত প্রধান বিমানবিহারী বসাক সাফাই দিয়েছেন এনআরজিএস প্রকল্পের টাকা বন্ধ থাকায় রাস্তার কাজ শুরু করা যায়নি। শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 2 =