স্বাধীনতা দিবস উপলক্ষে সুন্দরবনের প্রবেশদ্বারে কড়া নজরদারি

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: ক্যানিং ;; বুধবার ১৪,আগস্ট :: আগামীকাল ১৫ আগস্ট । ৭৮ তম স্বাধীনতা দিবস উপলক্ষে গোটা দেশ আনন্দে মাতবে । কিন্তু প্রতি বছরই স্বাধীনতা দিবসের সময়ে নাশকতার সম্ভাবনায় বিভিন্ন জায়গায় জারি করা হয় সর্তকতা। দক্ষিণ ২৪ পরগনার মধ্যে থাকা সুন্দরবনের প্রবেশদ্বার হিসাবে চিহ্নিত ক্যানিং স্টেশন ।

নিরাপত্তা জনিত কারণে স্বাধীনতা দিবসের প্রাক্কালে সুন্দরবনের প্রবেশদ্বারে অর্থাৎ ক্যানিং রেল স্টেশনে বুধবার রেল পুলিশের তৎপরতা ছিল চোখে পড়ার মতো । মূলত সুন্দরবনের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিদিনই কয়েক হাজার মানুষ ক্যানিং স্টেশন থেকে কলকাতা সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে পৌঁছে যায় ।এমনকি রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বহু পর্যটক এই ক্যানিং স্টেশন থেকেই সুন্দরবনের মধ্যে প্রবেশ করে।

কার্যত নাশকতার ছক বানচাল করতে রেল পুলিশের তরফ থেকে ক্যানিং স্টেশন ও স্টেশন সংলগ্ন এলাকায় এদিন চালানো হয় কড়া নজরদারি। প্রতিটি যাত্রীদের সঙ্গে থাকা ব্যাগ এবং অন্যান্য জিনিস সরেজমিনে খতিয়ে দেখেন রেল পুলিশের আধিকারিকেরা। এমনকি স্টেশনে পড়ে থাকা কোন সন্দেহ জনক জিনিসপত্র মেটাল ডিটেক্টর দিয়ে খতিয়ে দেখা হয় ।

দুষ্কৃতী হামলা বা যে কোনো ধরনের নাশকতা রুখে দিতে কার্যত আগে থেকেই কড়া ব্যবস্থা নিয়েছে রেল পুলিশ । স্বাধীনতা দিবসের আগে এবং স্বাধীনতা দিবসের দিনের জন্য সুন্দরবন এলাকা কার্যত কড়া নিরাপত্তা চাদরে মুড়ে ফেলা হয়েছে। নাশকতার ছক বানচাল করতে প্রস্তুত রয়েছে রেল পুলিশের আধিকারিকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =