হলদিয়া বন্দরের ইতিহাসে এক ঐতিহাসিক ঘটনা…

নিজস্ব সংবাদদাতা ::: সংবাদ প্রবাহ :: হলদিয়া :: শুক্রবার ১৫,সেপ্টেম্বর :: কুয়েত থেকে ২২ জন নাবিক সমেত মোট ৮২ হাজার ২৭১ মেট্রিক টন ন্যাপথা নিয়ে জাহাজটি রওনা  দেয় । হলদিয়া অভিমুখে আসার আগে বিশাখাপত্তনম বন্দরে ৩৪ হাজার ১৬০ মেট্রিক টন ন্যাপথ্যা খালি করেছে । তারপর সেখান থেকে হলদিয়ার উদ্দেশ্যে রওনা দেয়  ।

কয়েকদিন সমুদ্র পাড়ি দিয়ে স্যান্ডহেড থেকে ১২৫ কিলোমিটার উত্তরে হলদিয়া বন্দরে বৃহস্পতিবা  ১৪ ই সেপ্টেম্বর এসে ঠেকেছে । এর আগে ২০১৭ সালে “স্যামার সনেট” নামে একটি জাহাজ ৪৪ হাজার ৮৮ মেট্রিক টন ন্যাপথ্যা নিয়ে হাজির হয়েছিল  ।

তবে  বৃহস্পতিবার ৪৮ হাজার ১১১ মেট্রিক টন ন্যাপথা নিয়ে এমটি ক্লিয়ারওশান আজাক্সের জাহাজ  হলদিয়া বন্দরে হাজির হওয়ার ঘটনা তাকে ছাড়িয়ে নতুন রেকর্ড তৈরি করল ।

নদী বন্দরে এমন ঘটনায় বন্দরের চেয়ারম্যান রথেন্দ্র রামন সহ আধিকারিক সকলেই সন্তোষ প্রকাশ করেছেন ‌। সেজন্য চেয়ারম্যান অভিনন্দন জানিয়েছেন সংশ্লিষ্ট সকলকে  । এই বড় জাহাজ আসাতে বি এম সি রাজ্য সহ-সভাপতি এবং বন্দরের সাধারণ সম্পাদক প্রদীপ বিজলী বলেন

যশশ্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তৎপরতায় হলদিয়া বন্দরের সঙ্গে ভারতবর্ষের মেজর বন্দরকে একসঙ্গে নিয়ে কাজ করার উদ্যোগ গ্রহণ করেছিলেন তার ফলশ্রুতি হিসেবেই সর্ববৃহৎ জাহাজ হলদিয়া বন্দরে এলো, তাই বন্দরের শ্রমিক সংগঠনের পক্ষ থেকে হলদিয়াবাসির পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 17 =