‘হাঁটো সুস্বাস্থ্যের সন্ধানে, বাঁধো মানবতার বন্ধনে’ স্লোগানকে সামনে রেখে স্টুডেন্টস্ হেলথ হোম, বাঁকুড়া আঞ্চলিক কেন্দ্রের উদ্যোগে পদযাত্রা অনুষ্ঠিত হলো।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বাঁকুড়া :: ২রা,এপ্রিল :: ‘হাঁটো সুস্বাস্থ্যের সন্ধানে, বাঁধো মানবতার বন্ধনে’ স্লোগানকে সামনে রেখে স্টুডেন্টস্ হেলথ হোম, বাঁকুড়া আঞ্চলিক কেন্দ্রের উদ্যোগে পদযাত্রা অনুষ্ঠিত হলো। রবিবার সকালে বঙ্গ বিদ্যালয়ে শুরু হয়ে বাঁকুড়া ইনস্টিটিউটে পদযাত্রা শুরু হয়ে শেষ হয়।

এদিনের এই কর্মসূচীতে শহরের বিভিন্ন স্কুল গুলির ছাত্র ছাত্রীদের সঙ্গে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি নাগরিশ নৌরোজ, বিশিষ্ট চিকিৎসক,কার্যকরী সভাপতি ডাঃ অমিতাভ চট্টরাজ, ডেপুটি সি.এম.ও.এইচ (বাঁকুড়া) ডাঃ এস.এন.ভট্টাচার্য, বিজ্ঞান আন্দোলনের নেতা জয়দেব চন্দ্র, বাঁকুড়া উন্নয়নী ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং কলেজের সভাপতি ও রেজিস্টার সহ অন্যান্যরা।

স্টুডেন্টস্ হেলথ হোম, বাঁকুড়া আঞ্চলিক কেন্দ্রের তরফে জানানো হয়েছে, ১৯৫২ সালে কলকাতার ধর্মতলায় ডাঃ অমিয় বসুর চেম্বারে এই সংগঠনের যাত্রা শুরু। বার্ষিক পদযাত্রা স্টুডেন্টস্ হেলথ হোম আন্দোলনের একটি অবিচ্ছেদ্য অঙ্গ ছিল। কিন্তু বিশেষ কিছু কারণে দু’দশক ধরে তা সংগঠিত করা যায়নি। এবার ‘আবার বছর কুড়ি পরে’ ঐ কর্মসূচী শুরু হচ্ছে।

চলতি বছরে রাজ্যের ৩২ টি আঞ্চলিক কেন্দ্র ও কয়েকটি ‘সম্ভাবনাময় শহরে’ পদযাত্রা শেষে আগামী ৭ এপ্রিল, গুড ফ্রাইডের দিন কলকাতায় কেন্দ্রীয় পদযাত্রা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 9 =