হাওড়া স্টেশনে হকার ও আরপিএফের সংঘর্ষে রণক্ষেত্র। বিক্ষোভ ও লাঠিচার্জ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: রবিবার ১৭,সেপ্টেম্বর :: হকার বিক্ষোভকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় হাওড়া স্টেশন । শনিবার দুপুরে হকারদের বিক্ষোভকে কেন্দ্র আরপিএফের সঙ্গে সংঘর্ষ বাধে হাওড়া স্টেশনে। ওল্ড কমপ্লেক্সের ৫ নম্বর প্ল্যাটফর্মে হকার-আর পিএফ হাতাহাতি, লাঠিচার্জকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় হাওড়া স্টেশনের চত্বর।

অভিযোগ স্টেশনের ভিতরে হকারি করতে বাধা দেওয়ার কারণে হাওড়া স্টেশনে বিক্ষোভ কর্মসূচি নেয় হকার ইউনিয়নের সদস্যরা। সেই কর্মসূচিতে অংশ নিতে হাওড়া স্টেশনে হকাররা আসতেই আরপিএফের আধিকারিকরা তাদের বাধা দেয়।

এরপরই বচসাতে জড়িয়ে পড়ে হকার ও আরপিএফ কর্মীরা। উত্তপ্ত বচসা পরিণত হয় হাতাহাতিতে। স্টেশন চত্বরে এই গোটা ঘটনার জেরে যাত্রীদের মধ্যে তীব্র আতঙ্ক তৈরি হয়। শনিবারের এই ঘটনাতে বেশ কয়েকজন হকারকে আটক করা হয় বলেই আরপিএফ সূত্রে খবর।

হকার ইউনিয়নের সংগঠনের আওতায় থাকা বিভিন্ন স্টেশনে হকারি করতে আরপিএফ বাধা দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে এই ঘটনার সূত্রপাত বলেই জানা যাচ্ছে। স্টেশন থেকে বেরিয়ে হাওড়া ডিআর এমের অফিসের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে হকার সংগঠনের সদস্যরা। এতে স্টেশনে আসা নিত্যযাত্রীরা সমস্যার মুখে পড়েন। এরপর তাদের সেখান থেকে তুলে দিতে যায় আরপিএফ কর্মীরা। বচসা থামাতে ও বিক্ষোভ হটাতে আরপিএফ লাঠিচার্জ করে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − eight =