হাতি উপদ্রুত এলাকা গুলিতে উচ্চ মাধ্যমিক পরীক্ষার পরীক্ষার দিন গুলিতেও পরীক্ষার্থীদের প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করলো বনদপ্তর।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বাঁকুড়া :: ১৪ই,মার্চ :: হাতি উপদ্রুত এলাকা গুলিতে মাধ্যমিকের মতো উচ্চ মাধ্যমিক পরীক্ষার পরীক্ষার দিন গুলিতেও পরীক্ষার্থীদের প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা করলো বনদপ্তর। পরীক্ষার্থীদের বাড়ি থেকে গাড়িতে পরীক্ষাকেন্দ্রে পৌঁছানো, পরীক্ষা শেষে বাড়িতে ফিরিয়ে আনার পাশাপাশি জঙ্গল পথ জুড়ে হুলা পার্টির সদস্যরা টহল দেবেন, প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থাও করেছে বনদপ্তর বলে জানা গেছে।

বনদপ্তর সূত্রে খবর, এই মুহূর্তে বাঁকুড়া উত্তর বন বিভাগের বড়জোড়া, বেলিয়াতোড় ও সোনামুখী রেঞ্জ এলাকায় প্রায় ৮০ টি হাতি রয়েছে। মাধ্যমিক পরীক্ষা চলাকালীন উত্তর বঙ্গে হাতির হানায় এক পরীক্ষার্থীর মৃত্যুর পর আরো বেশী সতর্ক বনদপ্তর।

বড়জোড়ার শীতলা বিবেকানন্দ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্র গোদারডিহি হাই স্কুলে। দীর্ঘ জঙ্গলপথ পেরিয়ে বনদপ্তর তাদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দিচ্ছে। এই উদ্যোগে খুশী সংশ্লিষ্ট পরীক্ষার্থীরা বলেই জানিয়েছেন।

বন দপ্তরের বেলিয়াতোড় রেঞ্জ অফিসার মহিবুল ইসলাম বলেন, বড়জোড়া ও বেলিয়াতোড় এলাকার উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য ২২ টি গাড়ির ব্যবস্থা করা হয়েছে। ঐ গাড়ি গুলি পরীক্ষার্থীদের যেমন নিরাপদে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেবে, তেমনি পরীক্ষা শেষে তাদের বাড়িতেও ফিরিয়ে আনবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + seventeen =