হাতে গোনা ৬০ দিন প্রায় বাকি কালী পুজো। তার আগেই খুঁটি পুজোর মাধ্যমে পুজোর প্রস্তুতি শুরু করলো, আড়িয়াদহ ঘোষাল পাড়া অধিবাসীবৃন্দ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: আড়িয়াদহ :: রবিবার ১,সেপ্টেম্বর :: শরৎকাল শুরু হতে না হতেই বাঙালি বাড়িতে শুরু হয়ে যায় মাদুর্গার আগমনের তোড়জোড়। যদিও এখন সবে বর্ষাকাল শুরু হয়েছে। কিন্তু তার মধ্যেই পাওয়া গেল দুর্গাপুজোর গন্ধ। আরেক দিকে দেবী দুর্গার সাথে সাথে চলে শ্যামা মায়ের পুজোর তোড়জোড়ও।

হাতে গোনা ৬০ দিন প্রায় বাকি কালী পুজো। তার আগেই খুঁটি পুজোর মাধ্যমে পুজোর প্রস্তুতি শুরু করলো, আড়িয়াদহ ঘোষাল পাড়া অধিবাসীবৃন্দ। যারা প্রতিবছর ধুমধাম আকারে সাড়ম্বরে শ্যামা মায়ের আরাধনার আয়োজন করে থাকে। কোন থিমের ধাঁচে নয়। একেবারে সাবেকিয়ানায় বড়মাকে পুজোর আয়োজন করে উদ্যোক্তারা।

দুর্গাপুজোর প্রস্তুতির মাঝেই এখানে কালীপুজোর ব্যস্ততা শুরু হয়ে যায়। দিনেরবেলা সকলে ব্যস্ত থাকেন। তাই এখানে কিছুটা ব্যতিক্রমীভাবে ক্লাব সদস্যরা মিলিত হয়ে এদিন রাতে খুঁটিপুজো করেন। ঢাক বাজিয়ে ও পুরোহিতের মন্ত্র উচ্চারণের মধ্য দিয়ে পুজোর সূচনা হয়।

কামারহাটি পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের অন্তর্গত ঘোষাল পাড়া এলাকায় আড়িয়াদহ ঘোষাল পাড়া অধিবাসীবৃন্দ রিলিফ ফান্ডের পরিচালনায় এ বছরও শ্যামা মায়ের পুজোর আয়োজন করা হয়েছে। তবে এদিন সমস্ত নিয়ম নিষ্ঠা মেনে খুঁটি পূজার মাধ্যমে পূজোর সূচনা করা হলেও

আর জি কর মেডিকেল কলেজ এবং হাসপাতালের নির্যাতিতা খুনের ঘটনার নির্মমতার প্রতিবাদেও প্রথমে মোমবাতি জ্বালিয়ে নীরবতা পালনের মধ্য দিয়ে নির্যাতিতাকে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − two =