হিঙ্গলগঞ্জে ক্ষুদে শিল্পীর হাতে মা দুর্গা।।

রাজা ভঞ্জ চৌধুরী  :: সংবাদ প্রবাহ :: বসিরহাট :: সোমবার ৭,অক্টোবর :: দুই বাংলার মধ্যস্থ ইছামতি নদীবক্ষে মা দুর্গার ভাসান। কিন্তু কালক্রমে অনেক বাধা বিপত্তির কারণে সেই ভাসান এখন আর হয় না।কিন্তু সেই ইছামতি নদীর মাটি দিয়ে হিঙ্গলগঞ্জের পথের দাবির মালোপাড়ার বাসিন্দা সায়ন মল্লিক দশম শ্রেণীর পড়ুয়াও অনিক মল্লিক নবম শ্রেণীর পড়ুয়া এই দুই ভাইয়ের হাতে তৈরি হচ্ছে দুর্গা প্রতিমা।

এই খুদেদের ছোট থেকে প্রতিমা গড়ার আগ্রহ ছিল বাড়িতে ইউটিউব দেখে প্রতিমা গড়ার কাজ শুরু করে।তারপর ঠাকুর তৈরি করা এর মধ্য দিয়েও দুই ভাই নিজেরদের পড়াশুনা ফোনে গেম খেলা সবটাই চালিয়ে যাচ্ছে তারা। কিন্তু সব থেকে বড় বিষয় হচ্ছে এই অল্প বয়স যেটা কিনা তাদের শুধুমাত্র পড়াশোনা করার সময় এই সময় দাঁড়িয়ে তারা তাদের প্রতিভাকে কাজে লাগিয়ে তাক লাগিয়ে দিল ছোট্ট ছোট্ট দুই ভাই।

তারা এখন ছোট থেকে বড় সব রকমেরই কাজ করছে।এবং এই ক্ষুদেদের প্রতিভাকে দেখার জন্য দূর দূরান্ত থেকে লোকজন আসছে।এই প্রতিমা তৈরিতে তারা ব্যবহার করছেন ইছামতি নদী বক্ষের মাটি খড় ও বাস কাঠি রং হিঙ্গলগঞ্জে পথের দাবির মালোপাড়ার চমক এবারে ক্ষুদে শিল্পীর হাতের দুর্গা প্রতিমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − four =