হৃদরোগের অস্ত্রপচারে সাফল্য মণিমহেশ হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বীরভূম :: সোমবার ২৯,জুলাই :: আবারও সাফল্য বীরভূম জেলার দুবরাজপুরের মনিমহেশ হাসপাতালের। এবার হৃদরোগের অস্ত্রপচার করে সাফল্য পেল এই হাসপাতাল। তাও আবার সম্পূর্ণ বিনামূল্যে। রাজ্য সরকারের স্বাস্থ্য সাথী কার্ডের মাধ্যমে দুই ব্যক্তির হার্টে স্টেন্ট বসিয়ে সাফল্য পেল এই হাসপাতাল।

জানা যায়, গত শনিবার সদাইপুর থানার সাহাপুর গ্রামের সেখ সবের এবং রবিবার দুবরাজপুর থানার ধ-গ্রামের সেখ সঈদ নামে দুজন ব্যক্তি বুকে ব্যথা নিয়ে মণিমহেশ হাসপাতালে চিকিৎসা করাতে আসেন। দীর্ঘদিন ধরে তাঁদের বুকে ব্যথা হতো। তাই স্বনামধন্য কার্ডিওলজিস্ট ডাক্তার উমেশ চন্দ্র জেনা ও ডাঃ অভিজিৎ ঘোষ তাঁদের চিকিৎসা করেন এবং ঐ দুই ব্যক্তির এনজিওগ্রাম করার দরকার আছে বলে জানান।

এরপরই জানা যায়, তাঁদের দুজনেরই হার্টে ব্লকেজ রয়েছে। একজনের দুটি স্টেন্ট ও একজনের তিনটি স্টেন্ট প্রয়োজন ছিল। স্টেন্ট বসানোর ক্ষেত্রে অনেক খরচ হলেও তাঁরা রাজ্য সরকারের স্বাস্থ্য সাথী প্রকল্পের আওতায় বিনামূল্যে পরিষেবা পেয়ে যান। স্টেন্ট বসানোর প্রয়োজন আছে জানতে পারার পর রাজ্য সরকারের স্বাস্থ্য সাথী কার্ডের অনুমোদন নিয়ে তাঁদের অপারেশন করা হয়।

স্বাস্থ্য সাথী কার্ডের মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যেই তাঁরা এই ব্যয়বহুল চিকিৎসা পরিষেবা তারা পান। বিনামূল্যে চিকিৎসা পেয়ে স্বাভাবিকভাবেই খুশি সদাইপুর থানার সাহাপুর গ্রামের শেখ সবের ও দুবরাজপুর থানার ধ-গ্রামের শেখ সঈদ। তাঁরা জানান, সম্পূর্ণ বিনামূল্যে স্বাস্থ্য সাথী কার্ডের মাধ্যমে এই চিকিৎসা তাঁদের হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 5 =