১১ হাজার ভোল্টের সংস্পর্শে তড়িদাহত হয়ে দুই শ্রমিকের মৃত্যু হল বীরভূম জেলার সদাইপুর থানার রেঙ্গুনী গ্রামে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বীরভূম :: ১৪,মে :: ১১ হাজার ভোল্টের সংস্পর্শে তড়িদাহত হয়ে দুই শ্রমিকের মৃত্যু হল বীরভূম জেলার সদাইপুর থানার রেঙ্গুনী গ্রামে। সদাইপুর থানার পুলিশ মৃতদেহ দুটি তুলতে এলে পুলিশকে তাড়া করেন এলাকাবাসীরা। জানা যায়, রবিবার সকালে এই দুর্ঘটনা ঘটে। ধান ঝাড়াই মেশিনের সঙ্গে বিদ্যুৎবাহী তারের সংস্পর্শে তড়িদাহত হয়েই মৃত্যু হল ঐ দুই যুবকের।

তারা সম্পর্কে দুই ভাই। এদিনের সকালের এই ঘটনাকে কেন্দ্র করে বীরভূমের সদাইপুর থানার রেঙ্গুনি গ্রামে চাঞ্চল্য ছড়ায়। মৃতদেহ আটকে বিক্ষোভ দেখান স্থানীয়রা। মৃতদের এক আত্মীয় মনীশ তোমর জানান, উত্তর প্রদেশের মথুরা জেলার কশিকালান ফালিন গ্ৰামের বিষ্ণু তানওয়ার (২২), বিকাশ তানওয়ার (২৪) নামে দুই ভাই ধান কাটার মেশিন নিয়ে পশ্চিমবঙ্গে এসেছিল ধান কাটার কাজে।

রবিবার সকাল দশটা নাগাদ ধান কাটার গাড়ি নিয়ে যশপুর গ্ৰাম পঞ্চায়তের ছানুচ গ্ৰাম থেকে ধান কাটার পর সদাইপুর থানার রেঙ্গুনী গ্ৰামে যাওয়ার পথে ১১ হাজার ভোল্টের বিদ্যুৎ এর তার গাড়ির সাথে লেগে দুর্ঘটনা ঘটে।
ঘটনাস্থলে মৃত্যু হয় দুই ভাইয়ের। ঘটনাস্থলে সদাইপুর থানার পুলিশ এলে ক্ষিপ্ত জনতা পুলিশকে তাড়া করলে এলাকা ছাড়া করে।

এলাকাবাসীদের দাবি, যতক্ষণ পর্যন্ত বিদ্যুৎ বিভাগের আধিকারিকেরা আসছে ততক্ষণ পর্যন্ত দেহ ছাড়া যাবে না। তারা জানান, ১১ হাজার ভোল্টের তার অনেকটা নীচে ঝুলে রয়েছে। তাই এই বিষয়টা বিদ্যুত বিভাগের আধিকারিককে বহুবার জানানো হয়েছে তবুও সুরাহা হয়নি। অবশেষে গ্রামবাসীদের চেষ্টায় মৃতদেহ দুটি ময়না তদন্তের জন্য সিউড়ি সদর হাসপাতালে পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =