১৮ বছরেই ইউটিউব দেখে বোমা তৈরিতে দক্ষ! জয়নগরে ধৃত তরুণের বয়ানে তাজ্জব পুলিশ

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: জয়নগর :: মঙ্গলবার ১৬,জুলাই :: দক্ষিণ ২৪ পরগনায় ১৮ বছর বয়স্ক প্রবীর চট্টোপাধ্যায় নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। সে স্বীকার করেছে ইউটিউব ভিডিও দেখে সে বোমা বানানো শিখেছে। পুলিশ একটি গোপন সূত্র থেকে বোমা বানানোর খবর পেয়ে হানা দিয়ে তার বাড়ির বাইরে থেকে তিনটি সক্রিয় বোমা এবং ভিতরে থেকে বোমা বানানোর উপকরণ উদ্ধার করেছে। জানা গিয়েছে, প্রবীর বেশিরভাগ সময় মোবাইলে কাটাত এবং সাম্প্রতিককালে কিছু স্থানীয় যুবকের সাথে তার বিবাদ হয়েছিল, যার জেরে প্রতিশোধ নেওয়ার জন্য সে বোমা বানানোর সিদ্ধান্ত নিয়েছে।

উপকরণের সূত্র অনুসন্ধান

জিজ্ঞাসাবাদে প্রবীর স্বীকার করেছে যে ইউটিউব ভিডিও থেকে বোমা বানানোর পদ্ধতি শেখার পর বোমা বানানোর জন্য প্রয়োজনীয় কাঁচামাল সংগ্রহ করেছিল। অর্ধরাতে এলাকার এক নির্জন স্থানে সে একটি পরীক্ষামূলক বিস্ফোরণও ঘটিয়েছিল, যা স্থানীয় বাসিন্দাদের চরম আতঙ্কিত করে তুলেছিল। জয়নগর থানার ভারপ্রাপ্ত আধিকারিক পার্থসারথি পাল জানিয়েছেন, প্রবীর বোমা বানানোর উপকরণ এবং সরঞ্জাম কোথা থেকে পেয়েছিল, তা তারা খতিয়ে দেখছেন।

গোপন কারণে নীরব যুবক

প্রবীরের পরিবারের সদস্যরা তাকে সচরাচর শান্ত এবং নীরব বলে বর্ণনা করেছে, যে তার বেশিরভাগ সময় নিজের ঘরে মোবাইল নিয়ে কাটায়। কেউ তার ঘরে ঢুকলেই সে রেগে যেত এবং কাউকে সেখানে বেশিক্ষণ থাকতে দিত না। পুলিশ এখন প্রবীরের বোমা বানানোর উদ্দেশ্য এবং বড় অপরাধী চক্রের সাথে তার কোনো সহযোগ বা যোগাযোগ ছিল কিনা, তা নির্ধারণ করার চেষ্টা করছে।

উপসংহারে, এই ঘটনাটি সহজলভ্য অনলাইন কনটেন্টের সম্ভাব্য বিপদগুলি তুলে ধরেছে যা অন্যায় উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে। কর্তৃপক্ষকে এই ধরনের কার্যকলাপের উপর নজর রাখতে এবং জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে সতর্ক থাকতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =