ইউক্রেনের যুদ্ধ চলাকালীন দীর্ঘ ৪৮ দিন শূন্য ডিগ্রি তাপমাত্রার নিচে উপস্থিত থেকে লাইভ কভারেজ দেওয়া বেসরকারি টিভি চ্যানেলের মহিলা সাংবাদিককে দিয়ে হাওড়ায় পুজোর উদ্বোধন।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: ইউক্রেনের যুদ্ধ চলাকালীন দীর্ঘ ৪৮ দিন শূন্য ডিগ্রি তাপমাত্রার নিচে উপস্থিত থেকে লাইভ কভারেজ দেওয়া বেসরকারি টিভি চ্যানেলের এক মহিলা সাংবাদিককে দিয়ে এবার পুজোর শুভ সূচনা করালেন হাওড়ার রামকৃষ্ণপুর লেনের রামকৃষ্ণপুর পল্লী সার্বজনীন দুর্গোৎসব কমিটির সদস্যরা।

এবছর এদের পুজোর ৭৬তম বর্ষ। এদের পুজোর শুভ উদ্বোধন করেন সাংবাদিক স্বর্ণালী সরকার। বাঙালি এই মহিলা সাংবাদিক ইউক্রেনের যুদ্ধ চলাকালীন দীর্ঘ ৪৮ দিন শূন্য ডিগ্রি তাপমাত্রার নিচে উপস্থিত থেকে লাইভ কভারেজ করেছিলেন। তাঁর এই প্রতিভাকে সম্মান জানিয়ে তাঁকে দিয়েই মহাপূজার শুভ উদ্বোধনের আয়োজন করেন পুজো উদ্যোক্তারা।

এদিন পুজামণ্ডপের উদ্বোধন করে স্বর্ণালি বলেন, ইউক্রেনে যুদ্ধের খবর কভারেজ করতে যাওয়াটা ছিল আমার কাছেও একটা চ‍্যালেঞ্জ। তিনি বলেন, ওখানে জিরো ডিগ্রির নিচে তাপমাত্রা থাকা সত্বেও আমি প্রায় ৪৮ দিন ওখানে ছিলাম। সবচেয়ে বেশি চিন্তায় ছিলেন আমার মা। কারণ ছোটবেলায় আমি আমার বাবাকে হারাই।

আমি যখন পোল‍্যাণ্ড বর্ডার বেলারুশ বর্ডার পেরিয়ে ইউক্রেনে ঢুকছি এবং যে জায়গায় দাঁড়িয়ে ছিলাম সেখানে তখন একটার পর একটা রাশিয়ান মিশাইল এসে পড়ছে। আর একটার পর একটা ট‍্যাঙ্ক উড়ে যাচ্ছে। তখন মনে হচ্ছিল মায়ের মুখটা আর দেখতে পাবো কিনা। তবুও ওখানে থেকেছি শুধুমাত্র খবর করার জন‍্য। আর বোঝাতে চেয়েছি ভারতীয় সাংবাদিকরা ভয় পায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − two =