পুজোয় অসুর বৃষ্টি , মহা ষষ্ঠীর রাতে মুষলধারে বৃষ্টি তার জেরে ভাসলো দক্ষিণবঙ্গ

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: পুজোয় বৃষ্টির সম্ভাবনা আগেই জানিয়েছিল হাওয়া অফিস । সেই সম্ভাবনা সত্যি হলো মহাষষ্ঠীর রাতেই । দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় শুরু হয় ভারী থেকে অতি ভারী বৃষ্টি সঙ্গে পাল্লা দিয়ে ঝোড়ো হাওয়ার দাপট। দক্ষিণ ২৪ পরগনার উপকূল তীরবর্তী অঞ্চল গুলিতে শুরু হয় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি আর ব্যাপক ঝোড়ো হাওয়া ।

তার জেরে সমস্যায় পড়তে হয় পুজো উদ্যোক্তাদের । আর তার কারণেই খোলা আকাশের নিচে পুজো মণ্ডপ গুলি প্রায় ভাসছে। বৃষ্টির কারণে মুহূর্তের মধ্যে দক্ষিণ ২৪ পরগনার একাধিক পুজো মন্ডপের সামনে জন জোয়ার লক্ষ্য করা গিয়েছিল সেই জনজোয়ার মুহূর্তের মধ্যে ফাঁকা হয়ে যায় । বৃষ্টির হাত থেকে বাঁচতে দর্শনার্থীরা ঠাই নেয় বিভিন্ন পূজা মন্ডপ গুলিতে।

যদিও আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে পুজোতে বৃষ্টির সম্ভাবনা জানানো হয়েছিল আগেই । অনেক পুজো মন্ডপগুলি বৃষ্টি হাত থেকে বাঁচতে আগে ভাগেই প্রস্তুতি সেরে নিয়েছিল। এক দর্শনার্থী বলেন, পুজোতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা জানিয়েছিল তাই আগে ভাগেই বৃষ্টির হাত থেকে বাঁচতে ঠাকুর দেখতে বেরিয়েছিলাম কিন্তু হটাৎ বৃষ্টিতে কার্যত অপ্রস্তুতের মধ্যে পড়তে হলো।

গত দু’বছর করোনা মহামারীর জেরে তেমনভাবে পুজোর আনন্দ উপভোগ করতে পারিনি। কিন্তু এ বছর ভেবেছিলাম যে গত দুবছরের জমে থাকা আনন্দ এ বছরেই উসুল হয়ে যাবে। বৃষ্টির কারণে সমস্যার মধ্যে পড়তে হয়েছে। পুজোর আনন্দ যেন মাটি হয়ে গেল। অন্যদিকে বৃষ্টিকে উপেক্ষা করে বহু দর্শনার্থীরা পুজো মন্ডপের সামনে ভিড় জমায় । শেষমেষ এবারের দুর্গা পুজোতে ভিলেন যেন বৃষ্টিই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =