বিসর্জনের বাজি ফাটাতে গিয়ে বিস্ফোরণ আহত ২

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: কালীপুজোর প্রতিমা বিসর্জনের শোভাযাত্রা বাজি প্রদর্শনীর আয়োজন করা হয়েছিল । সেল ফাটাতে গিয়ে ঘটল বিপত্তি। বাজি ফাটাতে গিয়ে অগ্নিদগ্ধ হলেন দুজন। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে। আহত দুজনের নাম সুকুমার নস্কর ও রাকেশ মুখোপাধ্যায়। তাঁদের পিঠ বুক, হাতের অনেকটা অংশই ঝলসে গিয়েছে।

তাঁরা বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় কলকাতার হাসপাতালে চিকিৎসাধীন।স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কালী পুজোর বিসর্জন উপলক্ষে বাজি ফাটানোর আয়োজন করা হয়েছিল বারুইপুরের চম্পাহাটি গ্রাম পঞ্চায়েতের চীনের মোড়ের কাছে। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, সবাই নিজেদের মতোই বাজি ফাটাচ্ছিলেন। সুকুমার-রাকেশ সামনের সারিতে ছিলেন। তাঁরা সেল ফাটাচ্ছিলেন।

যে জায়গায় তাঁরা সেল ফাটাচ্ছিলেন, তাঁর পাশেই অনেকগুলো বাজি মজুত ছিল। আচমকাই আগুনের ফুলকি গিয়ে পড়ে সেই বাজিতে। কিন্তু হই হুল্লোড়ের মধ্যে তার দিকে আর কেউ খেয়াল করেননি। দাউ দাউ করে জ্বলে ওঠে বাজি। সব এক সঙ্গে ফাটতে শুরু করে। সেই সময় পাশেই ছিলেন সুকুমার ও রাকেশ। তাঁদের গায়েও আগুন লেগে যায়।

কিছু বুঝে ওঠার আগেই ঝলসে যায় শরীরের অর্ধেকাংশ। তড়িঘড়ি তাঁদের উদ্ধার করে বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁদের প্রাথমিক চিকিৎসা করিয়ে পাঠিয়ে দেওয়া হয় কলকাতায়।কলকাতার হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় তাঁরা চিকিৎসাধীন।

ঘটনার আকস্মিকতায় স্তম্ভিত সকলেই। কীভাবে মুহূর্তের মধ্যে এত বড় দুর্ঘটনা ঘটল, তা ভাবতেও পারছেন না প্রত্যক্ষদর্শীরা। এক প্রত্যক্ষদর্শী বলেন, “আমি একটু পিছনের দিকে ছিলাম। ঠিক কী হয়েছে বলতে পারব না। আচমকাই ফটফট করে বাজি ফাটতে শুরু করে, তখনও বুঝিনি. তারপর দেখি আগুন জ্বলছে, আগুন আগুন করে চিৎকার করছে সবাই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =