অবৈধ বালি পাচার বন্ধ ও রাস্তা সংস্কারের দাবিতে প্রায় ২৪ ঘন্টারও বেশী সময় লাগাতার পথ অবরোধে সামিল হয়েছেন বাঁকুড়ার কয়েকটি গ্রামের প্রমিলা বাহিনী

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বাঁকুড়া :: অবৈধ বালি পাচার বন্ধ ও রাস্তা সংস্কারের দাবিতে প্রায় ২৪ ঘন্টারও বেশী সময় লাগাতার পথ অবরোধে সামিল হয়েছেন বাঁকুড়ার শালতোড়ার শালচুড়-গোপালনগর গ্রামের সম্মিলীত প্রমিলা বাহিনী। মেজিয়া-শালতোড়া সীমান্তবর্তী কাটাঘরে রবিবার সকাল থেকে এই অবরোধের জেরে বেশ কিছু লরি আটকে পড়েছে বলে খবর।

স্থানীয় সূত্রে খবর, সম্প্রতি দামোদর নদের বাকুলিয়া ঘাটে নদী সংস্কারের কাজ শুরু হয়েছে। নদী সংস্কারের নামে উত্তোলিত বালি, পলি ‘অবৈধভাবে পাচারের’ কাজে শালতোড়ার কালীদাসপুর থেকে কালীরাসপুর মোড় রাস্তা ব্যবহার করা হচ্ছে। ফলে প্রতিদিন অসংখ্য বালি-পলি বোঝাই লরি যাতায়াতের ফলে ঐ রাস্তা যান চলাচলের অযোগ্য হয়ে পড়েছে বলে অভিযোগ।

হঠাৎ কেউ অসুস্থ হয়ে পড়ে গ্রামে অ্যাম্বুল্যান্স পর্যন্ত পৌঁছাচ্ছেনা। এমনকি প্রায়শই ঘটছে ছোটো বড় দূর্ঘটনা। এই অবস্থায় দ্রুত রাস্তা সংস্কারের দাবিতে লাগাতার পথ অবরোধে সামিল হয়েছেন গ্রামের মহিলারা।

অন্যদিকে বিজেপি নেতৃত্বের অভিযোগ, সম্পূর্ণ বেআইনীভাবে এই কাজ হচ্ছে। শালতোড়ার বিজেপি বিধায়ক চন্দনা বাউরী বলেন, পুলিশকে জানিয়েও কোন কাজ হয়নি। নদী সংস্কারের নামে সম্পূর্ণ অবৈধভাবে বালি পাচার হচ্ছে। আর এর পিছনে শাসক দলের নেতারাই যুক্ত বলে তিনি দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 4 =