ডেড লাইন ডিসেম্বর! এর মধ্যে ইসিএল ক্ষতিগ্রস্ত লাউদোহার সিরসা গ্রামের মানুষজনকে পুনর্বাসন না দেয় তাহলে জোরদার আন্দোলন করবে বিজেপি ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: দুর্গাপুর :: জমির পাট্টা মিলেছিল, কিন্তু মেলেনি বাড়ি, নিজেদের কষ্টার্জিত অর্থে সেই জমির ওপর মাটির বাড়ি করার পর আবার নতুন বিপত্তি। ইসিএলের ঝাঁঝরা কোলিয়ারি এলাকার অধীন লাউদোহার সিরসা গ্রাম। কয়লা উত্তোলনের সময় খনিতে প্রবল বিস্ফোরণের জেরে ঘরে ফাটল দেখা দিয়েছে, বছর দেড়েক ধরে চলছে সমস্যা ।

আর প্রতিবারই ইসিএল আর তৃণমূল নেতারা পুনর্বাসনের প্রতিশ্রুতি দেয় কিন্তু সেই পুনর্বাসন আর মেলে না। দিন পনেরো হলো ফের বিপত্তি, ইসিএলের কয়লা উত্তোলনের সময় ফের প্রবল বিস্ফরণের জেরে সিরসা গ্রামের একটি বাড়ি হুড়মুড়িয়ে পড়ে যায়, অল্পের জন্য প্রাণে বাঁচে ঘরের লোকজন, ফের মেলে প্রতিশ্রুতি, কিন্তু কাজ না হওয়াতে এবার গতকাল ইসিএলের পরিবহন বন্ধ করে দিয়ে আন্দোলনে নামে ক্ষতিগ্রস্তরা ।

ঘন্টা দুয়েক ধরে চলে ইসিএলের ঝাজরা প্রজেক্ট এরিয়ার গাড়িগুলি আটকে দিয়ে তুমুল বিক্ষোভ, শেষ মেষ মেলে ফের প্রতিশ্রুতি, সামনের বুধবারের মধ্যে শুরু হবে পুনর্বাসনের প্রক্রিয়া, এই প্রতিশ্রুতি মেলার পর ওঠে অবরোধ। আজ ক্ষতিগ্রস্ত সিরসা গ্রান পরিদর্শনে আসেন আসানসোলের প্রাক্তন মেয়র তথা পান্ডবেশ্বরের প্রাক্তন বিধায়ক বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারী ।

কথা বলেন ক্ষতিগ্রস্তদের সাথে, ডেড লাইন দেন যদি ডিসেম্বরের মধ্যে পুনরবাসনের কাজ ইসিএল শুরু না করে তাহলে নতুন বছরের গোড়াতে এই মানুষজনদের নিয়ে ব্যাপক আন্দোলন শুরু করে দেবে বিজেপি নেতৃত্ব

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + eighteen =