জানুয়ারি মাসের ৮ তারিখ থেকে শুরু হতে চলেছে গঙ্গাসাগর মেলা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: অপেক্ষা আর মাত্র কয়েক সপ্তাহ জানুয়ারি মাসের ৮ তারিখ থেকে শুরু হতে চলেছে গঙ্গাসাগর মেলা। মেলার আগে বহু পুণ্যার্থীরা ভিড় জমিয়েছে গঙ্গাসাগরের কপিলমুনি মন্দির চত্বরে।এই বছর রেকর্ড সংখ্যক পুণ্যার্থীদের সমাগম হতে পারে সাগর সঙ্গমে।

রাজ্য পুলিশের পক্ষ থেকে গঙ্গাসাগর মেলাকে কেন্দ্র করে পড়া নিরাপত্তা চাদরে মুড়ে ফেলা হয়েছে।গঙ্গাসাগর মেলায় পুণ্যার্থীদের নিরাপত্তায় কোনও খামতি রাখতে চাইছে না রাজ্য সরকার। ইতিমধ্যে মেলার দিনগুলির জন্য সুন্দরবন পুলিশ জেলার পক্ষ থেকে প্রায় ১৩ হাজার অস্থায়ী হোমগার্ড নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে। ৩০ জন অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার অফিসার সর্বক্ষণ নজরদারি চালাবেন।

মেলার জন্য পুলিশের ১২টি সেক্টর- সহ সাব সেক্টর ঢেলে সাজানো হয়েছে। ভিড় সমাল দিতে ট্র্যাফিক ব্যবস্থা দুটো সেক্টরে ভাগ করা হয়েছে। মুড়িগঙ্গা নদী পেরোনোর আগে মূল ভূখণ্ড ট্র্যাফিক পূর্ণার্থীদের ভিড় সামাল দেবে। আর সাগরদ্বীপের জন্য আইল্যান্ড ট্র্যাফিক ব্যবস্থা রাখা হয়েছে। যাত্রী পারাপারের জন্য পরিবহণ দপ্তরের পক্ষ থেকে ৬টি বার্জ, ৪৫টি ভেসেল ও ৮টি লঞ্চের ব্যবস্থা রাখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 4 =