ইন্ডিয়ান মাস্টার অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে তিনটি ইভেন্টে সোনা জিতে তাক লাগালেন ৪০ বছরের উর্ধের এক ব্যক্তি।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদিয়া :: ইন্ডিয়ান মাস্টার অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে তিনটি ইভেন্টে সোনা জিতে তাক লাগালেন ৪০ বছরের এক ব্যক্তি। পাঁচ হাজার, দশ হাজার এবং ১৫০০ মিটার দৌড়ে তিনি প্রথম স্থান অধিকার করে। তার মূল লক্ষ্য অলিম্পিকে পদক জেতা। নদীয়ার শান্তিপুর থানার সাহেবডাঙ্গা এলাকার বাসিন্দা তারক ঘোষ, বয়স ৪০ বছরের উর্ধে।

প্রথম থেকেই খেলাধুলার প্রতি আগ্রহ ছিল তার। দিনমজুর করে কোন রকমের সংসার চলে। সেই কারণে আলাদা করে কোথাও প্রশিক্ষণ পাননি তিনি। সকালে দিনমজুরের কাজ করে হাতেগোনা কিছু সময় প্র্যাকটিস চালিয়ে যেতেন। ছোট থেকেই অদম্য ইচ্ছা শক্তির জেরেই নিয়মিত দৌড় প্র্যাকটিস চালিয়ে যাচ্ছিলেন তিনি।

সেভাবে কোন প্রতিযোগিতায় সুযোগ না মিললেও নিজের সেই ইচ্ছা শক্তিকে কাজে লাগিয়ে চল্লিশ বছর পার করেও সোনা জিতলেন তিনি। চলতি মাসের গত 9 তারিখে মেদিনীপুরে যান ইন্ডিয়া মাস্টার অ্যাথলেটিক্স এর প্রতিযোগিতায় যোগ দিতে। গোটা ভারতবর্ষ থেকে এই খেলায় অংশগ্রহণ করেন প্রতিযোগীরা।

৪২ তম এই অ্যাথলেটিক্স গেমসে তিনটি ইভেন্টেই প্রথম স্থান অধিকার করে সে। একসঙ্গে তিন তিনটি সোনার পদক পেয়ে খুশি পরিবার খুশি এলাকাবাসীও। তারক ঘোষ বলেন, এবারে তার লক্ষ্য রয়েছে এশিয়া গেমস। সেখানে ও প্রথম স্থান অধিকার করার আশা রাখছেন তিনি। পাশাপাশি তিনি বলেন তার পরবর্তী এবং মূল লক্ষ্য অলিম্পিকে ভারতকে পদক জেতানো।

তার পরিবারের এক সদস্য জানান, আর্থিকভাবে তাকে প্রশিক্ষণ না দিতে পারলেও যতটা পারি আমরা চেষ্টা করি তার খেলাধুলার সাহায্য করতে। তবে কিছুটা আর্থিক সাহায্য পেলে তারক ঘোষ নিজেকে আরও তুলে ধরতে পারবে বলেই আবেদন করেন তিনি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − 5 =