এক বছর কেটে গেল এখনো রাস্তার কাজ শুরু হয়নি। বেহাল রাস্তা দিয়ে এখনো প্রাণের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হচ্ছে মালদহের সামসি রেল স্টেশনের রেল যাত্রীদের

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: ১৫ই,মার্চ :: ঘটা করে রাস্তার কাজের শিলান্যাস করেছিলেন জেলার দুই বিধায়ক। এমনকি রাস্তার কাজের ফলক পোঁতা হয়েছে। অনলাইনে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন। রাস্তা হওয়ার জন্য রাস্তার আশেপাশের অবৈধ নির্মাণ ভাঙ্গা হয়েছিল। তোর জোর দেখে স্থানীয়রা ভেবেছিল এবার হয়তো দীর্ঘদিনের সমস্যার সমাধান হচ্ছে।

খনাখন্দে ভরা রাস্তা মসৃণ হবে। দীর্ঘদিনের সমস্যার সমাধান হবে স্থানীয় ব্যবসায়ী থেকে রেল যাত্রীদের। অবৈধ নির্মাণ ভাঙচুরের পর প্রায় এক বছর কেটে গেল এখনো রাস্তার কাজ শুরু হয়নি। বেহাল রাস্তা দিয়ে এখনো প্রাণের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হচ্ছে মালদহের সামসি রেল স্টেশনের রেল যাত্রীদের।

শুধু রেল যাত্রী নয় ৮১ নম্বর জাতীয় সড়ক থেকে সামসি রেল স্টেশন পর্যন্ত প্রায় ৩০০ মিটার রাস্তা। এ রাস্তার দুই পাশে রয়েছে স্থানীয় বাজার। বেহাল রাস্তা থাকায় একদিকে যেমন রেল যাত্রীরা সমস্যায় পড়ছেন পাশাপাশি নিত্যদিন চরম সমস্যার সম্মুখীন স্থানীয় ব্যবসায়ীরা। রাস্তা বেহাল থাকায় আসছে না ক্রেতারা।

এ রাস্তার পাশেই রয়েছে একটি হাই স্কুল। বেহাল রাস্তা দিয়ে নিত্যদিন পড়ুয়াদের ও সমস্যার মধ্যে দিয়ে স্কুল থেকে যাতায়াত করতে হচ্ছে। তাই মালদার সামসী এলাকার ব্যবসায়ী থেকে সাধারণ মানুষের একটাই দাবি রাজনীতি নয় , দুর্নীতি নয় তারা রাস্তা চাই। ইতিমধ্যে স্থানীয় থেকে ব্যবসায়ীরা একত্রিত হয়ে রাস্তার দাবী জানিয়েছেন রাস্তায় নেমে বিক্ষোভ করছেন তারা।

মালদা জেলা পরিষদের সভাধিপতি এটিএম রফিকুল হোসেন জানান রাস্তার বিষয় টি আমাদের জানা রয়েছে রাস্তাটি খুব গুরুত্বপূর্ণ তবে এই রাস্তার সংস্কারের জন্য অর্থ বরাদ্দ হয়েছিল। কিন্তু বর্তমানে এখন অর্থ নেই বলে কাজটি হয়নি। তবে আমরা আবার এই রাস্তাটি সংস্কারের জন্য নতুন করে অর্থ বরাদ্দ করে কাজটা আমরা শীঘ্রই চালু করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 12 =