ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের টাকা নিয়ে রেকর্ড পরিবর্তনের অভিোযোগ ব্লক ল্যান্ড রেভিনিউ অফিসারের বিরুদ্ধে

কুমার মাধব  :: সংবাদ প্রবাহ :: মালদহ  :: ২১শে,মার্চ :: ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের টাকা নিয়ে রেকর্ড পরিবর্তনের অভিোযোগ ব্লক ভূমি রাজস্ব দপ্তরের বিরুদ্ধে,অভিযোগ দায়ের জেলা শাসকের কাছে।

ভূমি ও ভূমি সংস্কার দপ্তরে চলছে ঘুঘুর বাসা। সেই বাসায় ঢিল মারলো প্রতিবন্ধী যুবক। প্রতিবন্ধী ব্যক্তির পারিবারিক জমির টাকা নিয়ে রেকর্ড পাল্টিয়ে দেওয়ার অভিযোগ ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের বিরুদ্ধে। দালাল চক্রের মাধ্যমে চলছে এই কাজ।

মালদার কালিয়াচক ২ নম্বর ব্লকের রথবাড়ি গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ভাগলপুর গ্রামের বাসিন্দা, চরম সরকার শারীরিকভাবে প্রতিবন্ধী তিনি। অভিযোগ তার পারিবারিক জমির রেকর্ড রাতারাতি বদল করে দেওয়া হয়েছে। ব্লক ভূমি রাজস্ব দপ্তরে দালাল চক্রের মাধ্যমে এই কাজ করা হয়েছে।

গোটা বিষয়টি এর আগে তিনি কালিয়াচক দুই নম্বর ব্লকের বিডিও রমাল সিং বিরদির কাছে অভিযোগ জানিয়েছিলেন কোন লাভ না হওয়ায় এবার সরাসরি মালদা জেলা শাসকের দ্বারস্থ হয়েছেন তিনি। ভূমি ও ভূমি সংস্কার দপ্তর এর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য বাবু সরকার।

তিনি বলেন এই প্রতিবন্ধী মানুষটি বংশ পরম্পরা এখানে বসবাস করছে আবাস যোজনার ঘরও পেয়েছেন তিনি। এই জমির উপরেই সেই ঘর, তাহলে রাতারাতি এই জমির দলিলের নাম পরিবর্তন হয় কি করে? ভূমি ও ভূমি সংস্কার দপ্তরে দালালরাজ চলছে কার্যত স্বীকার করে নিয়েছেন জেলা তৃণমূলের মুখপাত্র শুভময় বসু। শাসক দলের প্রত্যক্ষ মদতে চলছে এই দালাল রাজ অভিযোগ বিরোধীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − eight =