সরদারপাড়া ঘাট থেকে সুইজগেট পর্যন্ত ৩০০ মিটার নদীর বাঁধ মেরামতি শুরু

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: সুন্দরবন :: ২৬ শে মার্চ :: সুন্দরবন এরিয়ার অনেকগুলো নদী রয়েছে । যেমন ইছামতি, কালিন্দী, রায়মঙ্গল, ডাস ইত্যাদি। সুন্দরবনের অন্তর্গত যোগেশগঞ্জের সরদারপাড়া ঘাট থেকে সুইচগেট পর্যন্ত আনুমানিক ৩০০ মিটার কালিন্দী নদীর বাঁধের বেহাল দশা ছিল।

আইলা, আমফান, ইয়াসের মত যেকোনো প্রাকৃতিক বিপর্যয়ে ওই এলাকায় বসবাসকারী সাধারণ মানুষের একটা চিন্তার কারণ ছিল। যে কোনো সময় নদীর বাঁধ ছাপিয়ে জল ঢুকে যেত। সেই খবর রাজ্য সরকারের মাননীয় সেচমন্ত্রী পার্থ ভৌমিক এর নজরে পড়লে, তিনি কিছুদিন আগে এলাকায় পরিদর্শনে যান এবং খতিয়ে দেখেন।

সেই সাথে সাথে এদিন এলাকায় যান ইরিগেশন দপ্তরের আধিকারিকরা ও হিঙ্গলগঞ্জের বিধায়ক ও যোগেশগঞ্জ অঞ্চল প্রধান লগেন মন্ডল এলাকায় যান। তারা আজ একটা আলোচনায় ও বসেন সেখানে উপস্থিত ছিলেন এলাকার স্থায়ী বাসিন্দারাও। এই আলোচনা তে জানানো হয়েছে যাদের জমি জায়গা ঘরবাড়ি পড়বে তাদেরকে ছেড়ে দিতে হবে নদীর বাঁধের জন্য ।

বিনিময়ে তাদের টাকা-পয়সাও দেয়া হবে। সেই শর্ত বাসিন্দারা মেনে নিয়েছেন ও বর্ষাকাল নেমে আসার আগে যেন নদীর ওই বাঁধটি মেরামতির কাজ কমপ্লিট করা হয় সেই অনুরোধ জানিয়েছেন স্থানীয় বাসিন্দাদের পক্ষ থেকে সরলা মন্ডল সহ আরো অনেকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + sixteen =