ফের প্রকাশ্যে মালদা মেডিকেল কলেজের নিরাপত্তা রক্ষীদের দাদাগিরি।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: ১ লা,এপ্রিল :: ফের প্রকাশ্যে মালদা মেডিকেল কলেজের নিরাপত্তা রক্ষীদের দাদাগিরি। মাটিতে ফেলে বেধড়ক মারধোর রোগীর আত্মীয়কে। অভিযোগ কারীর অভিযোগ তার মায়ের শীলতা হানি করা হয়েছে। বিগত দিনেও বিভিন্ন সময়ে মালদা মেডিকেল কলেজের নিরাপত্তা রক্ষীদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ সামনে এসেছে। প্রকাশ্য দিবালোকে এই ঘটনা রোগীর আত্মীয়দের সামনেই।

জানা যায় ইটাহারের চূড়ামন এলাকার বাসিন্দা বন্দনা হালদার তার বাবাকে নিয়ে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য আসে শুক্রবার দুপুরে। অসুস্থতার কারণে বাবাকে ভর্তি করা হয় হাসপাতালে। অভিযোগ এরপর অসুস্থ চিকিৎসাধীন সেই রোগীকে দেখতে যাওয়া নিয়ে গন্ডগোল বাধে মালদা মেডিকেল কলেজ হাসপাতালের নিরাপত্তা রক্ষীদের সাথে।

কথা কাটাকাটি হতে শুরু হয়ে যায় হাতাহাতি। মুহূর্তের মধ্যে সেই হাতাহাতি রণক্ষেত্রের চেহারা নেয়। চিকিৎসাধীন রোগীর পরিবারের আত্মীয়দের সাথে প্রকাশ্যেই মারধরে জড়িয়ে পড়ে হাসপাতালের নিরাপত্তা রক্ষীরা। মাটিতে ফেলে বেধড়ক মারধর করা হয় চিকিৎসাধীন ওই রোগীর মা বন্দনা হালদার, তার ছেলে রাকেশ হালদার এবং তার বোন অনিতা হালদার কে বলে অভিযোগ।

আরো অভিযোগ শ্লীলতাহানি পর্যন্ত করেন নিরাপত্তা রক্ষীরা। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে আন্দোলনে সামিল হয়, মালদা মেডিকেল কলেজ হাসপাতালের অন্যান্য রোগীর পরিবারবর্গ। নিরাপত্তা রক্ষীদের শাস্তির দাবি তুলে হাসপাতাল চত্বরে বিক্ষোভ প্রদর্শন করেন তারা।

যদিও পরে খবর পেয়ে ঘঠনাস্থলে পৌঁছায় ইংলিশ বাজার থানার বিশাল পুলিশ বাহিনী। তবে এই বিষয়ে মালদা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ কিছুই বলতে চায়নি। তবে কি আইনকে হাতে তুলে নেওয়ার অধিকার আছে হাসপাতালের নিরাপত্তা রক্ষীদের?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + 13 =