‘ইট রাইট ইন্ডিয়া’ প্রতিযোগিতায় যুগ্মভাবে তৃতীয় স্থান অধিকার করেছে মালদহ জেলা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: ১ লা,এপ্রিল :: ‘ইট রাইট ইন্ডিয়া’ প্রতিযোগিতায় যুগ্মভাবে তৃতীয় স্থান অধিকার করেছে মালদহ জেলা। খাদ্য সুরক্ষা বিষয়ক এই প্রতিযোগিতার আয়োজন করেছিল কেন্দ্রীয় সরকার। গত দুই বছর ধরে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। খাদ্য সুরক্ষা সংক্রান্ত বিভিন্ন বিষয়ের ওপর ভিত্তি করে এই প্রতিযোগিতা হয়।

খাদ্য সুরক্ষা বিষয়ে লাইসেন্স প্রদান, রেজিস্ট্রেশন, খাদ্য সামগ্রীর নমুনা সংগ্রহ করে গুণগতমান যাচাই, জেলার বিভিন্ন খাবারের দোকান, রেস্টুরেন্ট গুলির পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখার বিষয় গুলি নিয়ে এই প্রতিযোগিতা।
এই বছর দেশের ২৬০ টি জেলা অংশগ্রহণ করে। জেলা গুলির মধ্যে যুগ্মভাবে বারাণসী ও মালদহ জেলা তৃতীয় স্থান অধিকার করেছে।

বিভিন্ন বিষয়ের ওপর মোট ২০০ নম্বরের এ প্রতিযোগিতা। মালদহ জেলা ও বারাণসী জেলা পেয়েছে ১৯২। প্রথম স্থান অধিকার করেছে তামিলনাড়ু রাজ্যের কোয়েম্বাটুর জেলা। মালদা জেলা খাদ্য সুরক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে, ২০২২ সালের পয়লা মে থেকে ১৫ই নভেম্বর ২০২২ পর্যন্ত ছয় মাস ধরে বিভিন্ন কাজের ওপর এই প্রতিযোগিতা আয়োজন করেছিল কেন্দ্রীয় খাদ্য সুরক্ষা দফতর।

এই সময়ের মধ্যে মালদহ জেলার প্রতিটি ব্লক স্তরে নিয়মিত ব্যবসায়ীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও খাদ্য সুরক্ষা বিষয়ক লাইসেন্স রেজিস্ট্রেশন করার বিষয়ে জোর দেওয়া হয়েছিল। এই সমস্ত বিষয়গুলির ওপর নিয়মিত সঠিক কাজ করে মালদহ জেলার খাদ্য সুরক্ষা দফতর দেশের মধ্যে তৃতীয় স্থান অধিকার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =