জীবিত শিশুকে মৃত ঘোষণা করে ডেথ সার্টিফিকেট দিয়ে দিল ঘাটাল মহকুমার সুপার স্পেশালিটি হাসপাতাল।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ঘাটাল :: ৯ই,এপ্রিল :: জীবিত শিশুকে মৃত ঘোষণা করে ডেথ সার্টিফিকেট দিয়ে দিল ঘাটাল মহকুমার সুপার স্পেশালিটি হাসপাতাল। এই ঘটনায় হতবাক ওই শিশুর পরিবারের লোকজন সহ অন্যান্য মানুষজন।
ওই শিশুর পরিবারের লোকজন চিকিৎসকের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।।

ঘাটাল হাসপাতাল থেকে মৃত ঘোষণা করা শিশুটিকে বাড়ি নিয়ে যাওয়ার কিছুক্ষণ পরে দেখা যায় যে শিশুটির শ্বাস-প্রশ্বাস চলছে।।৭ এপ্রিল প্রসব যন্ত্রনা নিয়ে ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হন গড়বেতা থানার বরডিহা গ্রামের মোনালিসা খাতুন। ৮ এপ্রিল বেলা একটা নাগাদ পুত্র সন্তানের জন্ম দেন মোনালিসা। শিশুটিকে এস এন সিউ তে দেওয়া হয়।

দুপুর দুটো নাগাদ কর্তব্যরত নার্স জানতে পারেন শিশু টি মারা গেছে। বিকেল পাঁচটায় বাড়ীর সদস্যদের জানায় শিশুটি মারা গিয়েছে। শনিবার রাতে ডেথ সার্টিফিকেট পরিবারের সদস্যদের হাতে তুলে দেয় হসপিটাল কর্তৃপক্ষ। মৃত শিশু কে পরিবারের সদস্যদের হাতে তুলে দেয় রাত্রি ন টা দশ নাগাদ।

পরিবারের সদস্যরা মৃত শিশুটিকে বাড়ি নিয়ে যান। বাড়ি নিয়ে যাওয়ার কিছুক্ষণ পরে কয়েকজন দেখেন যে শিশুটির শ্বাস চলছে। দাফন এর পূর্ব মুহুর্তে পরিবারের সদস্যরা লক্ষ্য করেন বাচ্চাটি বেঁচে আছে। সাথে সাথেই পরিবারের সদস্যরা ফের ঘাটাল হাসপাতালে নিয়ে আসেন এবং হাসপাতালে ওই শিশুটিকে ভর্তি করা হয়।

শিশুটির পরিবারের লোকজন বলেন এই ঘটনা অন্য শিশুদের ক্ষেত্রেও ঘটতে পারে যাতে এই ঘটনা আর না ঘটে, সেই জন্য সংশ্লিষ্ট চিকিৎসককে কঠোর শাস্তি দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =