ইন্দ্র দেবের পুজোয় মাতলেন মথুরাপুর এলাকার ধনরাজ গ্রামের বাসিন্দারা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদা :: ১৮ই,এপ্রিল :: ইন্দ্র দেবতার পুজোয় মাতলেন মথুরাপুর অঞ্চলের ধনরাজ গ্রামের বাসিন্দারা।বহু প্রাচীনতম এই ইন্দ্রদেবের মন্দির।আজও প্রাচীনতম রীতিনীতি মেনে আনুষ্ঠিত হয় ইন্দ্র দেবের পুজো।মালদা জেলার মধ্যে একমাএ ইন্দ্র দেবের প্রাচীনতম মন্দির রয়েছে মানিকচক ব্লকের মথুরাপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত ধনরাজ গ্রাম এলাকায়।

প্রতিবছর নববর্ষের পরের দিন সাড়ম্বরে আয়োজিত হয় ইন্দ্রদেবের পুজো।কথিত রয়েছে,ধনরাজ গ্রামটি মৎস্যজীবী অধ্যুষিত এলাকা।প্রায় কয়েক বছর আগে গঙ্গার কোন এক খাঁড়িতে নির্ভর করে এই গ্রামের বাসিন্দারা জীবিকা নির্বাহ করত।কিন্তু কোন এক কারনে সেই খাঁড়ির জল শুকিয়ে পরে ফলে প্রচুর সমস্যা দেখা দেয়।সেই সমস্যা থেকে মুক্তি লাভের আশায় এই ইন্দ্র দেবের পুজো করে এবং বৃষ্টি শুরু হয়।

এবছরও হয় ইন্দ্র দেবের পুজো পাশাপাশি পুজোর দিন বৃষ্টিপাতের কামনা করেন মৎস্যজীবীরা।যাতে তীব্র দাবদাহ থেকে রক্ষা পায় এলাকাবাসী।এই পুজোয় অংশগ্রহন করেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতা নেএীরা।এদিন পুজোয় অংশগ্রহন করেন দক্ষিন মালদা বিজেপি সাংগঠনিক সাধারণ সম্পাদক গৌর চন্দ্র মন্ডল।

এছাড়াও মালদা জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক সৌমদীপ সরকার।এই পুজোকে কেন্দ্র করে বসে বিশাল জমজমাট মেলা।সব মিলিয়ে মিলন উৎসবে পরিনত হয় গোটা এলাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + 20 =