কৃষ্ণনগরে চিকিৎসার গাফিলতির অভিযোগ জেলা সদর হাসপাতালের এক চিকিৎসকের বিরুদ্ধে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কৃষ্ণনগর :: ২৭শে এপ্রিল :: কৃষ্ণনগরে চিকিৎসার গাফিলতির অভিযোগ জেলা সদর হাসপাতালের এক চিকিৎসকের বিরুদ্ধে। অভিযোগ, এক গর্ভবতী মহিলা প্রসব যন্ত্রণা নিয়ে বুধবার দুপুরে হাসপাতালে আসে।পরিবারের অভিযোগ, চিকিৎসক গর্ভবতী মহিলাকে প্রাথমিক পরীক্ষা করে বাড়ি চলে যেতে বলেন।

গর্ভবতী মহিলাকে অন্য একটি তারিখ দিয়ে সেদিন আসতে বলেন সন্তান প্রসবের জন্য। পরিবারের লোকজন টোটো করে ই বাড়িতে নিয়ে যাচ্ছিল গর্ভবতী মহিলাকে। বাড়িতে পৌঁছানোর আগেই টোটোতেই পুত্র সন্তান প্রসব করেন। এরপর পুনরায় নিয়ে আনা হয় জেলা সদর হাসপাতালে। সদ্যোজাতটিকে আনার পর কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

এরপর সদ্যজাতর পরিবার দাবি করেন চিকিৎসার গাফিলতির কারণেই শিশু মৃত্যু হয়েছে। যদিও চিকিৎসক চিকিৎসার গাফিলতি মানতে নারাজ। তিনি জানান, ওই সদ্যজাতটি জন্মানোর আগেই তিন থেকে চার দিন আগে মৃত্যু হয়েছে।

সদ্যজাতটি মায়ের পেটের ভেতরেই পচন অবস্থায় ছিল। যদিও পরিবার চিকিৎসকের এই কথা মানতে নারাজ। পরিবারের দাবি, যখন গর্ভবতী মহিলাকে দেখাতে এসছিলাম তখন কেন বলা হলো সদ্যজাতটি জন্মানোর তারিখ এখনও দেরি আছে?

সেইমতো চিকিৎসক আলাদা একটি তারিখ প্রসবের জন্য নির্ধারণ করে দেয়। এই অভিযোগের পরে পরিবারের তরফ থেকে প্রথমে কৃষ্ণনগর কোতয়ালী থানায় একটি লিখিত অভিযোগ করা হয় এরপর হাসপাতাল সুপারের কাছেও একটি লিখিত অভিযোগ করেন সদ্যোজাতটির পরিবারের লোকজন।

শুধু তাই নয় জেলা স্বাস্থ্য মুখ্য আধিকারিকের দপ্তরেও চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ জানানো হয়েছে। যদি ওই বিষয়ে প্রয়োজনীয় তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন হাসপাতাল সুপার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =