জয়নগর-মজিলপুর পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ডে এখন পানীয় জলের তীব্র সংকটে ভুগছেন বাসিন্দারা।

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: জয়নগর :: ২৮শে,এপ্রিল :: দক্ষিণ ২৪ পরগনা জেলার শতাব্দী প্রাচীন জয়নগর-মজিলপুর পৌরসভা। দেড়শ বছরের পুরানো অর্থাৎ স্বাধীনতার আগেই এই পৌরসভা। আর এই দেড়শ বছরের পুরানো পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ডে এখন পানীয় জলের তীব্র সংকটে ভুগছেন বাসিন্দারা।

কয়েকদিন ধরে তীব্র দাবদহের মধ্যে মানুষ অতিষ্ঠ হয়ে পড়ছে। আর তার মধ্যে দেখা দিয়েছে এলাকায় পানীয় জলের তীব্র সংকট। গত কয়েক মাস ধরে জয়নগর- মজিলপুর পৌরসভার সাত নম্বর ও বারো নম্বর ওয়ার্ডে জল ওঠা পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে গভীর নলকূপগুলিতে । এরই মধ্যে কোথাও আবার নলকূপগুলি দড়ি দিয়ে বেঁধে রাখা হয়েছে । যার জেরে চরম সমস্যায় পড়ছেন বেশ কয়েকটি ওয়ার্ডের বাসিন্দারা।

বিষয়টি পৌরসভাকে জানিয়েছেন ওই ওয়ার্ডের বাসিন্দারা । জানানোর পর বেশ কয়েকবার ওয়ার্ডে ওয়ার্ডে জলের গাড়ি পাঠানো হয়েছে। তবে গাড়ি পাঠালেও নলকূপ গুলি না সারানো পর্যন্ত সমস্যা মিটবে না বলে দাবী বাসিন্দাদের।
এলাকার নলকূপ থেকে জল না ওঠার কারণে বেশিরভাগ সময় পানীয় জলের জন্য পাশের ওয়ার্ডে ছুটে যেতে হচ্ছে বাসিন্দাদের। সেখানে লম্বা লাইন দিয়ে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করে জল নিতে হচ্ছে।

তবে পুরসভার তরফ থেকে যে পানীয় জলের ট্যাঙ্কের ব্যবস্থা করা হয়েছে সেগুলি থেকে বেশিরভাগ মানুষজন জল খেতে চাইছেনা। তারা নলকূপ এর জলের দাবীতে অনড় । যদিও পৌরসভার তরফ থেকে জানানো বারবার জানানো হচ্ছে যে , এই যে জল পাঠানো হচ্ছে তা সম্পূর্ণ স্বচ্ছ ও আর্সেনিক মুক্ত । তাই এই জল খেলে কোন রকম সমস্যা হবে না ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + 18 =