বিগত দিনের বিপর্যয়ের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে যাতে কোনো রকম ভাবে বড়সড় বিপর্যয় না ঘটতে পারে তার জন্য আগাম প্রস্তুতি নিয়েছে প্রশাসন।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বসিরহাট :: ১০,মে :: উত্তর ২৪ পরগনার বসিরহাট জেলার সন্দেশখালি ১ নম্বর ব্লকের নেজাট ও কালিনগরের বেতনী, রায়মঙ্গল, কালিন্দী গৌড়েশ্বর, বিদ্যাধর, ইছামতি নদীর বাঁধ পরিদর্শনে সন্দেশখালীর বিডিও সুপ্রতিম আচার্য, সেচ দপ্তরের আধিকারিক সহ প্রশাসনিক কর্তারা। ইতিমধ্যে রাজ্য সরকার মোকা ঘূর্ণিঝড় নিয়ে নবান্নে কন্ট্রোল রুুম খোলা হয়েছে।

বিশেষ করে উপকূলবর্তী এলাকা গুলোতে মাইকিং প্রচার শুরু করছে। সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ, হাসনাবাদ সহ যেসব জায়গায় দুর্বল নদী বাধ আছে সেগুলো দ্রুত মেরামতির করার নির্দেশিকা জারি হয়েছে। অন্যদিকে দিবারাত্র বাঁধের দুরবস্থা নিয়ে স্থানীয় পঞ্চায়েতকে নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রগুলো সচল করা হয়েছে, স্বাস্থ্য কর্মীদের সতর্ক থাকতে বলা হয়েছে।

সব মিলিয়ে মোকার সর্তকতায় বসিরহাটের বিভিন্ন ব্লকে প্রশাসনিক কর্তারা সকাল থেকে বিপর্যয়ের আগে নির্দেশিকা জারি করেছে। এদিন নদী বাঁধের পাড়ে যেসব গ্রামগুলো রয়েছে সেইসব বাসিন্দারা রয়েছে তাদের সঙ্গে কথা বলার পর তাদেরকে নিরাপদে স্থানে যাবার নির্দেশিকা মাইকিং এর মাধ্যমে প্রতিনিয়ত প্রচার চলছে।

পাশাপাশি পর্যাপ্ত খাবার ও ত্রাণের ব্যবস্থার আশ্বাস দেন বিডিও স্বয়ং।বিগত দিনের বিপর্যয়ের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে যাতে কোনো রকম ভাবে বড়সড় বিপর্যয় না ঘটতে পারে তার জন্য আগাম প্রস্তুতি নিয়েছে প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × four =