মালদহ :: এলাকায় হঠাৎই ঢুকে পড়া একটি নীলগাইকে ধরতে বামনগোলায় ঝোপঝাড়,জঙ্গলে দিশেহারা হয়ে ছুটছে বন দপ্তরের কর্মীরা।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: ১৫,মে :: এলাকায় হঠাৎই ঢুকে পড়া একটি নীলগাইকে ধরতে বামনগোলায় ঝোঁপঝাড়,জঙ্গলে দিশেহারা হয়ে ছুটছে বন দপ্তরের কর্মীরা। সঙ্গে ছুটছে উৎসুক জনতা। কিন্তু মাঝেমধ্যেই দেখা দিয়েও উধাও হয়ে যাচ্ছে প্রাণীটি। এখনও অধরা রহস্যময় সেই নীলগাই। ঘটনায় ব্যাপক চাঞ্চল্য। কোথা থেকে কীভাবে এলো এই নীলগাই, এই নিয়ে এলাকায় চলছে জোর আলোচনা।

অবশেষে দেখা গেলো বন থেকে ছুটে আসা নীলগাই। গত শনিবার বিকেল সাড়ে চারটা নাগাদ ডাকাতপুকুর এলাকায় নীলগাই দেখতে পান গ্রামবাসীরা। সেই নীলগাই কে দেখতে ছুটে আসে গ্রামবাসীরা। দেখা মিললেও জনগণের ভয়ে দৌড়ে চলে যায় বিভিন্ন প্রান্তে। গ্রামবাসীরা ধরার চেষ্টা করলেও ধরতে পারেনি । ঠিক পরের দিন রবিবার সকালবেলা আবারো দেখা যায় ডাকাত পুকুর গ্রামের পূর্বেদিকে অবস্থিত কসবা মাঠে।

গ্রামবাসীরা আবার কৌতূহলের সঙ্গে তাকে ধরার চেষ্টা করলেও সে লাফিয়ে চলে যায় এবং তৎক্ষণাৎ বনদপ্তরের আধিকারিকরা এসে উপস্থিত হলে তারাও ধরার চেষ্টা করেন। যদিও রবিবার বিকেল পর্যন্ত ধরা সম্ভব হয়নি। গ্রামবাসীরা প্রথম এটিকে ঘোড়া ও অন্যান্য আরো বিভিন্ন প্রজাতির পশু বলে চিহ্নিত করলেও বন আধিকারিকরা বলেন এটি নীলগাই।

বনদপ্তরের আধিকারিকরা দুদিন ধরে খোঁজ করার চেষ্টা করলেও কোনো রকম ভাবে উদ্ধার করতে সম্ভব হয়নি। তারাও সঠিকভাবে বলতে পারছেন না কোথায় থেকে এসেছে এই নীলগাই। তারা অনুমান করছেন বিহারের কোনও এলাকা থেকে ছুটে এসেছে নীলগাইটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 13 =