জমির পটলের ফুল ছোঁয়াতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত তিন আশঙ্কজনক এক।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বসিরহাট :: শনিবার ২০,মে :: উত্তর ২৪ পরগনা বসিরহাট মহকুমার বাদুড়িয়া থানার বাজিতপুর গ্রাম পঞ্চায়েতের বামন হাট গ্রামের ঘটনা। আজ সকালবেলায় ৩৭ এর আনারুল জমাদার, বছর ২০ রহমান জমাদার সম্পর্কে বাবা-ছেলে॥ এরা জমিতে যায় সেখানে জমির ফসলের পটল গাছে ফুলের ছোঁয়া দিতে ।

বিদ্যুৎপৃষ্ট হয় তাকে বাঁচাতে গেলে প্রতিবেশি এক চাষী রফিকুল ফকির সেও বিদ্যুৎপৃষ্ঠ হয়। তিনজনকে বসিরহাটের জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনজনের মৃত্যু হয়েছে। বাকি আরো একজন আশংকাজনক অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

মৃতের পরিবারের অভিযোগ বারবার বিদ্যুৎদপ্তরকে খবর দেয়া সত্বেও জমির ফসলের উপর ৪৪০ ভোল্ট বিদ্যুতের তার ছিড়ে পড়ে রয়েছে তা সত্ত্বেও কোন সমাধান করেনি বিদ্যুৎ দপ্তর ।গ্রামবাসীর তরফ থেকে বারবার এই অভিযোগ বাদুড়িয়ার কাটিহাট বিদ্যুৎ দপ্তরের শাখা অফিসে জানানো সত্বেও তারা আসেনি যার জন্যেই মর্মান্তিক মৃত্যু।

আমরা চাই এই দপ্তরে কর্মীরা যারা যুক্ত তাদের অবিলম্বে গ্রেপ্তার করে শাস্তি দেয়া হোক। পাশাপাশি যে পরিবারের লোক মারা গেছে তাদের আর্থিক ক্ষতিপূরণের দাবি তুলেছেন । ক্ষোভে ফুটছে গ্রামের মানুষ ।তারা বলছেন বিদ্যুৎ দপ্তরের বাবুদের জন্য তিনটে তরতাজা প্রাণ চলে গেল।একদিকে ক্ষতিপূরণ অন্যদিকে এইভাবে আর যেন কারোর মৃত্যু না ঘটে। সেটাও দাবী তুলেছেন। এই ঘটনায় মৃত্যুতে গ্রামে শোকের ছায়া নেমে এসেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =