সুন্দরবনের মানুষকে আধুনিক সিটি স্ক্যান চিকিৎসার পরিষেবা দিতে অভিনব উদ্যোগ।

নিজস্ব সংবাদদাতা :: হাড়োয়া :: সংবাদ প্রবাহ :: বুধবার ২৪,মে :: সুন্দরবনের মানুষকে আধুনিক চিকিৎসার পরিষেবা দিতে অভিনব উদ্যোগ। বসিরহাটের সুন্দরবনের মিনাখাঁ, হাড়োয়া, হাসনাবাদ, সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ সহ একাধিক ব্লকের প্রচুর মানুষ জটিল রোগে আক্রান্ত হলে বা বড়সড় কোন দুর্ঘটনার কবলে পড়লে সিটি স্ক্যান করতে বহু পথ অতিক্রম করতে হয় ।

কখনো বসিরহাট বা বারাসাত এমনকি কলকাতাতেও যেতে হতো। একদিকে রোগী নিয়ে সারাদিনের ধকলের সঙ্গে যাতায়াতের খরচা অন্যদিকে সিটি স্ক্যান করতেও অনেকটাই পয়সা খরচা করতে হতো সুন্দরবনের প্রত্যন্ত এলাকার দুস্থ মানুষদের। সেই সমস্যার সমাধানে চালু হলো অত্যাধুনিক সিটি স্ক্যান পরিষেবা।

বসিরহাটের সুন্দরবনের হাড়োয়া ব্লকের হাড়োয়া গ্রাম পঞ্চায়েতের কালিকাপুরে অবস্থিত একটি বেসরকারি হাসপাতালের উদ্যোগে চালু হলো অত্যাধুনিক সিটি স্ক্যান মেশিন। অত্যাধুনিক এই সিটি স্ক্যান মেশিন হাড়োয়ার ওই হাসপাতালে বসার পরে স্বভাবতই সেখান থেকে পরিষেবা পাবেন সুন্দরবন এলাকার মানুষ।

তাদেরকে আর দীর্ঘ পথ অতিক্রম করে বসিরহাট, বারাসাত বা কলকাতায় ছুটতে হবে না, আবার খুব কম খরচে এই সিটি স্ক্যান পরিষেবা পাবেন। উদ্যোক্তারা জানান, সুন্দরবনের প্রায় ৫০০ গ্রামের কয়েক লক্ষ মানুষকে খুব কম খরচেই পরিষেবা দেবে এই সিটি স্ক্যান মেশিন। আগামী দিনে সিটি স্ক্যানের পাশাপাশি একাধিক অন্যান্য অত্যাধুনিক মেশিনের সাহায্যে চিকিৎসা পরিষেবা দিতে বদ্ধপরিকর হাসপাতাল কর্তৃপক্ষ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + fifteen =