এবার মনোনয়ন পত্র প্রত্যাহারের জন্য শাসকদলের অভিনব কৌশল দেখা গেল জয়নগরে ।

স্পর্শ দাস :: সংবাদ প্রবাহ :: জয়নগর :: শুক্রবার ১৬,জুন :: রাজ্যে নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর শাসক থেকে বিরোধী সকল রাজনৈতিক দলের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে ব্যস্ত। মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকা।

বিভিন্ন জায়গায় বিরোধীদের মনোনয়নপত্র বাধা দেওয়ার অভিযোগ উঠে শাসকদলের বিরুদ্ধে। সেই বাধাকে উপেক্ষা করেও বহু জায়গায় মনোনয়নপত্র জমা দিয়েছে বিরোধী দলের প্রার্থীরা । এবার মনোনয়ন পত্র প্রত্যাহারের জন্য শাসকদলের অভিনব কৌশল দেখা গেল জয়নগরে ।

নির্দল প্রার্থীর বাড়িতে গিয়ে বৃদ্ধা মায়ের হাতে সাদা থান কাপড় , ফুলের মালা ও মিষ্টি দিয়ে হুমকি দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

এমনই চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে জয়নগর থানার অন্তর্গত চালতাবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ ব্যানার্জি চকে । এখানে ২৫৩ নম্বর বুথের বাম সমর্থিত নির্দল প্রার্থী সুব্রত গায়েন মনোনয়ন পত্র জমা দেওয়ার দিন থেকেই ভয়ে এলাকা ছাড়া । বাম সমর্থিত নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র জমা দেয় সুব্রত গায়েন। অভিযোগ বৃহস্পতিবার রাতে তার বাড়িতে কয়েকজন যায় ।

তার বৃদ্ধা মায়ের হাতে সাদা থান কাপড় , ফুলের মালা মিষ্টি দিয়ে প্রচ্ছন্ন হুমকি দিয়ে আসে। এই ঘটনার পর কার্যত নিরাপত্তায় হীনতায় ভুগছে ওই পরিবার। পুলিশ প্রশাসনের কাছে নিরাপত্তা চেয়ে ইতিমধ্যেই আবেদনও করেছে ওই পরিবার । সুব্রত গায়েনের প্রতিবেশী পুতুল সর্দার জানান, গতকাল এলাকার বেশ কয়েকজন ওই বাড়িতে গিয়ে তার বৃদ্ধা মাযের হাতে সাদা কাপড় , ফুল ও মিষ্টি দিয়ে গিয়েছে ।

পাশাপাশি হুমকিও দিয়েছে যে ছেলেকে ভোট নিয়ে মাতামাতি করতে বারণ করবেন । আর এই সমস্ত জিনিস নিজের বৌমাকে দিয়ে দেবেন । যদিও স্থানীয় তৃণমূল নেতা তথা ওই এলাকার গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান চণ্ডীচরণ সরদার এবিষয়ে বলেন, এই সব অভিযোগ একেবারে ভিত্তিহীন। নির্দল প্রার্থীর নিয়ে কোনো কথা আমরা তেমন ভাবে বলতে পারবনা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − six =