মরশুমের শুরুতে ট্রলারডুবিতে মৃত্যু হল মৎস্যজীবীর

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: শুক্রবার ১৬,জুন :: ইলিশের খোঁজে সরকারি নিয়ম মেনে বৃহস্পতিবার মৎস্যজীবীরা পাড়ি দিয়েছিল গভীর সমুদ্রে। রুপোলি শস্যের খোঁজে ৬১ দিন সরকারি নিষেধাজ্ঞা থাকার পর নিষেধাজ্ঞা উঠে যায় ১৪ জুন ।

এরপর ১৫ জুন ইলিশের খোঁজে দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন বন্দর থেকে বহু ট্রলার গভীর সমুদ্রের উদ্দেশ্যে রওনা দিয়েছে । বলা যেতেই পারে ইলিশের মরশুম সবেমাত্র শুরু হয়েছে এই ট্রলার   যাত্রা । আর পাড়ি দেওয়ার একদিনের মধ্যেই বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় মৃত্যু হল এক মৎস্যজীবীর ।

মৃতের নাম সুভাষ দাস। স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার এফবি কল্পতরু নামে একটি ট্রলার নামখানা থেকে ১৭ জনকে নিয়ে গভীর সমুদ্রে ইলিশের সন্ধানে পাড়ি দিয়েছিল ।

শুক্রবার হঠাৎই ট্রলারটির পাটাতন ফুটো হয়ে ভিতরে জল ঢুকতে থাকে। মুহূর্তের মধ্যে ট্রলারটি সমুদ্রের জলে ডুবে যেতে শুরু করে । সেই সময় ট্রলারে থাকা মৎস্যজীবীরা প্রাণ বাঁচানোর তাগিদে চিৎকার শুরু করে দেয়। মৎস্যজীবীদের চিৎকার শুনে সাহায্যের জন্য এগিয়ে আসে আশে পাশে থাকা অন্য একটি ট্রলার ।

নিরাপদে ১৬ জন মৎস্যজীবীকে উদ্ধার করা সম্ভব হলেও একজন মৎস্যজীবীকে মৃত অবস্থায় উদ্ধার করে ওই উদ্ধারকারী ট্রলার । মৃত মৎস্যজীবীকে নিয়ে কাকদ্বীপ ফিরে আসে তারা ।

খবর পাওয়ার পর ময়না তদন্তের জন্য দেহ উদ্ধার করে কাকদ্বীপ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে পুলিশ । পরিবারের একমাত্র রোজগেরে ছেলেকে হারিয়ে কার্যত শোকাহত গোটা পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − thirteen =