শুক্রবার কাকদ্বীপের সভা থেকে নিজের সেই স্বচ্ছতার ভাবমূর্তি আবারও তুলে ধরলেন তৃণমূল সুপ্রিমো ।

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: শুক্রবার ১৬,জুন :: ‘কারও কাছ থেকে এক পয়সাও খাইনি। ১১ বছরে এক পয়সাও নিইনি।’ তৃণমূলে নবজোয়ার কর্মসূচির শেষে শুক্রবার এক মঞ্চে অভিষেক বন্দ্যোপাধ্যায় ও মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মঞ্চ থেকেই নিজের স্বচ্ছতার ভাবমূর্তি আবারও তুলে ধরলেন মমতা ।

উল্লেখ্য, দুর্নীতি ও বেনিয়মের অভিযোগে সাম্প্রতিক অতীতে বার বার তাঁকে বিঁধেছে বিরোধীরা। শাসক দলের একাধিক তাবড় নেতা-মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ উঠেছে । গ্রেফতারিও হয়েছে। কিন্তু মমতার ভাবমূর্তির উপরে কোনও আঁচড় ফেলতে পারেনি বিরোধীরা। শুক্রবার কাকদ্বীপের সভা থেকে নিজের সেই স্বচ্ছতার ভাবমূর্তি আবারও তুলে ধরলেন তৃণমূল সুপ্রিম ।

এদিন বললেন, ‘আমার বাবা স্বাধীনতা সংগ্রামী ছিলেন। খুব অল্প বয়সে মারা গিয়েছেন। তখন আমার ৯-১০ বছর বয়স। অনেক কষ্ট করে এগিয়েছি আমরা। আজ পর্যন্ত কেউ বলতে পারবে না আমি কারও কাছ থেকে এক পয়সাও খেয়েছি।

আমি মুখ্যমন্ত্রী হিসেবে সবার জন্য কাজ করি। আমি মাসে দেড়-দু লাখ টাকা মাইনে পেতে পারি। কিন্তু এই ১১ বছরে আমি এক পয়সাও নিইনি।’

রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার আগে কেন্দ্রীয় মন্ত্রী ছিলাম । একাধিকবার সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছি । প্রায় ১ লক্ষ টাকার উপরে পেনশন পেতে পারি । দুটো মেলালে, প্রায় আড়াই-তিন লাখ টাকা মাসে পেতে পারি আমি।

কিন্তু আমি এক পয়সাও নিই না। কারণ আমার প্রয়োজন পড়ে না। আমি একা মানুষ। কে খাবে?’ মমতার বক্তব্য, তাঁর ১২৫ টি বই আছে এবং সেই বইয়ের রয়্যাল্টির টাকাতেই তাঁর চলে যায় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 12 =