দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হতে চলেছে পাথরপ্রতিমার মানুষজনের

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: পাথরপ্রতিমা :: শনিবার ১৭,জুন :: দক্ষিণ ২৪ পরগনা জেলার মধ্যে থাকা সুন্দরবনের প্রত্যন্ত একটি দ্বীপ পাথরপ্রতিমা । মোট ১৫ টি গ্রাম-পঞ্চায়েত নিয়ে এই ব্লক । এরই মধ্যে মধ্যে ছ-টি গ্রাম-পঞ্চায়েত নদীবহুল এলাকায়।

এই এলাকার হাজার হাজার মানুষজনকে প্রতিদিন বিডিও অফিস, স্বাস্থ্য কেন্দ্র , বি এল আর ও অফিস, রেজিস্ট্রি অফিস, রামগঙ্গা পঞ্চায়েত সমিতি, কাকদ্বীপ সহ কলকাতায় বিভিন্ন কাজে যেতে হয় । যেতে গেলে কোন কোন জায়গা থেকে দু’টি ফেরি নৌকা তো আবার কোথাও একটি ফেরি নৌকা কিংবা প্যাসেঞ্জারি নৌকায় করে যাতায়াত করতে হয় ।

তার মধ্যে বহু মানুষ মোটর সাইকেলে যাতায়াত করে । নদীতে ভাটা পড়লে অর্থাৎ জল কমে গেলে সাইকেল ও মোটরসাইকেল নিয়ে এমনকি অসুস্থ রোগীকে নিয়ে জেটি থেকে উপরে উঠতে খুবই অসুবিধায় পড়তে হয় ।

তাদের কথা চিন্তা করেই পাথরপ্রতিমার বিধায়ক সমীর কুমার জানা গত প্রায় দু’বছর আগে ঘোষণা করেন ভাসমান জেটি তৈরি হবে পাথরপ্রতিমার পাঁচটি এলাকায় ।

সেই মত পাথরপ্রতিমার শ্বশান ঘাট এলাকায় কাজও শুরু হয়ে যায় । কিন্তু অনিবার্য কারণবশত কিছুদিন কাজ করার পর জেটিঘাটের কাজ বন্ধ হয়ে যায় । দীর্ঘদিন ধরে কাজ বন্ধ থাকায় এলাকার মানুষ আশা ছেড়ে দিয়েছিল । সকলের মধ্যে সংশয় দেখা দিয়েছিল , জেটিটা হয়তো আর হবে না ।

কিন্তু বিধায়কের চেষ্টায় পুনরায় নতুন করে আবার সেই কাজ শুরু হওয়ায় খুশি এলাকার মানুষজন । এই ভাসমান জেটি নদীর জল বাড়া কমার সঙ্গে সঙ্গে ওঠানামা করবে । যার ফলে ভাটা পড়লেও যাতায়াত করতে আর কোনো অসুবিধা হবেনা যাত্রীদের ।

সুবিধা হবে হাজার হাজার মানুষজনের । তাই তাদের সেই অনেকদিনের প্রত্যাশা পূরণ হতে চালায় রীতিমত খুশি এলাকার বাসিন্দারা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + fourteen =