পঞ্চায়েত নির্বাচনের প্রার্থী একই পরিবারের দুই ভাই। একজন তৃণমূলের আরেকজন বিজেপির প্রার্থী হয়ে ভোটে লড়াই করছেন।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদীয়া :: রবিবার ১৮,জুন :: পঞ্চায়েত নির্বাচনের প্রার্থী একই পরিবারের দুই ভাই। একজন তৃণমূলের আরেকজন বিজেপির প্রার্থী হয়ে ভোটে লড়াই করছেন। ইতিমধ্যেই ওই পরিবার নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। শাসক বিরোধী দুই পক্ষের প্রার্থী হিসেবে নাম উঠে এসেছে একই পরিবারের সদস্য দুই ভাইয়ের।

যা নিয়ে রীতিমতো এলাকাবাসী দের কাছে আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছেন নদীয়ার ভারত বাংলাদেশ সীমান্তবর্তী কৃষ্ণগঞ্জ ব্লকের শিবনিবাস গ্রাম পঞ্চায়েতের দাসপাড়া এলাকার বাসিন্দা বিকাশ দাস ও সমীর কুমার দাস। এরা দুজন সম্পর্কে ভাই হয়। বড় ভাই বিকাশ দাস বিজেপি প্রার্থী ও কাকাতো ভাই সমীর দাস শাসক দল তৃণমূল কংগ্রেস থেকে টিকিট পেয়েছেন।

প্রার্থী তালিকা প্রকাশ্যে আসতেই জল্পনা শুরু হয়েছে এলাকাবাসীদের মধ্যে। বিকাশ দাস ও সমীর কুমার দাস উভয়ই আসন্ন পঞ্চায়েত নির্বাচনে এবার শাসক বিরোধী পক্ষের মনোনীত প্রার্থী হিসেবে কৃষ্ণগঞ্জ ব্লকের শিবনিবাস গ্রাম পঞ্চায়েতের ১০২ নম্বর বুথে লড়াই করবেন। বিগত লোকসভা ও বিধানসভা নির্বাচনে ওই বুথে বিজেপি প্রার্থী জয়লাভ করেছিল।

এরপর থেকেই ১০২ নম্বর বুথে নিজেদের জমি পুনরুদ্ধার করতে কার্যত আদা জল খেয়ে ভোটের ময়দানে নেমে পড়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস। আসন্ন ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে দাসপাড়া এলাকার বাসিন্দা পেশায় কাঠের ব্যবসায়ী সমীর কুমার দাস কে প্রার্থী হিসেবে নির্বাচন করে তৃণমূল নেতৃত্ব।

পাশাপাশি আসনটিকে ফের নিজেদের দখলে রাখতে দাস পরিবারের বড় ছেলে পেশায় টোটো চালক বিকাশ দাসকে প্রার্থী হিসাবে বাছাই করে রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি।

এখন প্রশ্ন একটাই, রাজনৈতিক ভাবে একই পরিবারের দুই ভাই শাসক ও প্রধান বিরোধী দলের প্রার্থী হয়ে ভোটের লড়াইয়ে প্রতিদ্বন্দ্বীতা করলেও তার কোন প্রভাব পড়বে কি তাদের পারিবারিক জীবনে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + fourteen =