হিংসা ভুলে বিরোধী দলের দেওয়াল লিখনে ব্যস্ত এসউসিআই প্রার্থী

স্পর্শ দাস  :: সংবাদ প্রবাহ :: জয়নগর :: বুধবার ২১,জুন :: পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে কয়েকদিন আগেই শাসক-বিরোধী সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গায় । সেই প্রেক্ষাপটে জয়নগরের দক্ষিণ বারাসাতে এক নজির বিহীন ঘটনার সাক্ষী থাকলো এলাকাবাসী ।

স্বাধীনতার পর পর থেকে এসইউসিআই দলের মূল দুর্গ হিসেবে জয়নগরের নাম উঠে আসে রাজনৈতিক মহলে। রাজ্যে পরিবর্তনের সময়ও তৃণমূলের সঙ্গে ছিল অতি বামবন্থী এই দল । তবে পালাবদলের কিছুদিন পর আর একসাথে সংসার করা সম্ভব হয়নি তাদের ।

সেই থেকেই সেভাবে আর এসইউসিআই দলের সংগঠন সেভাবে আর শক্তিশালী নেই বলে মনে করে বর্তমানে স্থানীয় রাজনৈতিক মহল । তবে এবারের নির্বাচনে প্রাকালে দেখা গেল এক ভিন্ন ছবি ।

দক্ষিণ বারাসাতে এসইউসিআই দলের হয়ে প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র জমা করেছেন শিবরাম  দাস । আর তাঁকেই দেখা গেল অন্য রাজনৈতিক দলের দেওয়াল লিখতে । তাতে একটু ঘাবড়ে যাওয়া সবার স্বাভাবিক । আসলে তিনি এলাকার একজন দীর্ঘদিনের পেশাগত আর্টিস্ট।

কাজ দেওয়াল লিখন থেকে শুরু করে বিভিন্ন জাগায় ছবি আঁকা। তাই তার পেশাগত কারণে তিনি নিজের দেওয়াল লেখার পাশাপাশি অন্যান্য রাজনৈতিক দলের দেওয়াল লিখনের কাজ তিনি শুরু করেছেন অবলীলায় এবং বিনা বাধায় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − sixteen =