ইসকন মন্দিরে অস্থায়ী মাসীর বাড়িতে মহা আনন্দে খাওয়া-দাওয়া করে দিব্বি দিন কাটছে জগন্নাথদেব সহ বলরাম ও সুভদ্রা মহারাণীর।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মায়াপুর :: রবিবার ২৫,জুন :: নদীয়ার মায়াপুর ইসকন মন্দিরে অস্থায়ী মাসির বাড়িতে শতাধিক পদে মহা আনন্দে খাওয়া দাওয়ায় দিন কাটছেন ভগবান জগন্নাথদেব সহ ভ্রাতা বলদেব ও ভগিনী সুভদ্রা। নামেই ছাপ্পান্ন কিন্তু সংখ্যায় ভোগের পদের সংখ্যা প্রায় আড়াইশো ছাড়িয়ে যায়।

আর এভাবেই ইসকন মন্দিরে অস্থায়ী মাসীর বাড়িতে মহা আনন্দে খাওয়া-দাওয়া করে দিব্বি দিন কাটছে জগন্নাথদেব সহ বলরাম ও সুভদ্রা মহারাণীর। কি নেই মেনুতে? ফলমূল, শাক-সবজি থেকে শুরু করে চাউমিন, পিঠে পুলি, লুচি, পায়েস এবং বিভিন্ন রকমারী মিষ্টি।

দেশি বিদেশি মেনুতে প্রায় জনা পঞ্চাশেক রাঁধুনি ও তাদের সহযোগীরা দিনভর দুবেলা জগৎপতি জগন্নাথের আতিথেয়তা দিতে ব্যাস্ত। আর ঠিক এভাবেই উল্টো রথ শুক্রবার পর্যন্ত মহা আনন্দে রকমারী পদ দিয়ে খাওয়া দাওয়া করে পুনরায় নিজের গন্তব্য রাজাপুর জগন্নাথ মন্দিরে ফিরে যাবেন।

প্রতিদিন জগন্নাথ দেবকে ভোগ নিবেদনের পর প্রসাদ পাচ্ছেন কয়েক হাজার ভক্ত। মায়াপুর ইসকন মন্দির পরিচালিত সম্প্রীতির এই রথযাত্রা উৎসবে , ‘হিন্দু ও মুসলমান সহ বিভিন্ন ধর্মের মানুষের মেলবন্ধনে ইসকনের গুন্ডিচা মন্দির কে ঘিরে এক মিলন মেলায় পরিণত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 18 =