তৃণমূলের বিদায়ী উপ-প্রধান এবার সিপিএম প্রার্থী

নিজস্ব সংবাদাতা :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: শুক্রবার ৩০,জুন :: তৃণমূল কংগ্রেসের বিদায়ী উপ-প্রধান এবার পঞ্চায়েত নির্বাচনে সিপিএম প্রার্থী । আর যা নিয়ে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে গোটা এলাকায় । দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপ বিধানসভার বুধাখালি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সোনা দলুই । আসন্ন ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে সিপিএম প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাড়ি বাড়ি গিয়ে প্রচারও সারছেন। মানুষের সাড়া মিলছে বলেও দাবী তাঁর । ২০১৩ সালে পঞ্চায়েত নির্বাচনে বুধাখালি গ্রাম পঞ্চায়েতের ২২২ নম্বর বুথ থেকে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন সোনা দলুই । তবে সেবার তিনি পরাজিত হন ।

এরপর ২০১৮ সালে পুনরায় একই বুথ থেকে আবার তৃণমূল কংগ্রেসের প্রার্থী হন এবং পঞ্চায়েত ৩৩৪টি ভোটে জয়লাভ করেন । এরপরে গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান হিসেবে মনোনীত হন।

তিনি অভিযোগ জানিয়ে বলেন , ২০১৮ সাল থেকে পঞ্চায়েতের উপ প্রধানের হিসাবে নিষ্ঠার সাথে সমস্ত দায়িত্ব সামলাছিলেন । ২০২০ সালে আমফান ঝড়ের পরে মুখ্যমন্ত্রী ক্ষতিগ্রস্তদের জন্য ক্ষতিপূরনের টাকা ঘোষণা করেছিলেন।

সেই টাকা বন্টনের জন্য পঞ্চায়েতের পক্ষ থেকে তালিকা তৈরি করা হয়। সেই তালিকায় দেখা যায় প্রকৃত ক্ষতিগ্রস্তদের নাম না থেকে তৃণমূল কংগ্রেসের একাধিক নেতার বাড়ির সদস্যদের নাম রয়েছে ।

যারা ঝড়ে কোনোভাবেই ক্ষতিগ্রস্ত হয়নি । এই ঘটনার প্রতিবাদ করেছিলেন তিনি। এই প্রতিবাদ করাতে তৃণমূল নেতৃত্ব পঞ্চায়েত থেকে তাঁকে বার করে দেন । আরও অভিযোগ পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় উন্নয়ন মূলক কোনো কাজ দেওয়া হয়নি তাঁকে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =